360898

লকডেউনে: ইলিশের কেজি ২০০ টাকা !

ডেস্ক নিউজ: লকডাউনের কারণে বাজারে ক্রেতা না থাকায় বাধ্য হয়ে ফেরি করে ইলিশ বিক্রি করছেন পাইকারি ব্যবসায়ী বাবুল হোসেন। প্রতি কেজি ইলিশের দাম মাত্র ২০০ টাকা। ৪০০-৫০০ টাকার ইলিশ অল্প দামে পেয়ে ক্রেতারাও খুশি। প্রতি কেজি ইলিশের দাম মাত্র ২০০ টাকা। ৪০০-৫০০ টাকার ইলিশ অল্প দামে পেয়ে ক্রেতারাও খুশি।

বাবুল হোসেন খুলনার রূপসা এলাকার কবির হোসেনের ছেলে। রূপসা মাছের আড়তের একজন পাইকারি মাছ ব্যবসায়ী তিনি। রোববার (২৫ জুলাই) সাতক্ষীরার তালা সদরের মাঝিয়াড়া বাজারে মাইকিং করে মাছ বিক্রি করতে দেখা যায় তাকে। খবর ঢাকা পোস্ট, বার্তা নিউজ

মাছ ব্যবসায়ী বাবুল হোসেন জানান, ঈদের আগে মাছগুলো এনেছিলাম। তবে বিক্রি হয়নি। লকডাউনের মধ্যে পড়ে বাজারেও ক্রেতা নেই। তাই বাধ্য হয়ে ফেরি করে বিক্রি করতে হচ্ছে। অন্য সময় এই মাছ বিক্রি হয় ৪০০-৪৫০ টাকা কেজি দরে। প্রতিদিন ৬০ কেজি করে মাছ নিয়ে বের হচ্ছি। খরচ বাদ দিয়ে ৬০০-৮০০ টাকা লাভ থাকছে।

২০০ টাকা কেজি দরে বিক্রির বিষয়ে মৎস্য কর্মকর্তা মশিউর রহমান বলেন, এটি মূলত সাগরের মাছ। সেকারণে কম দামে বিক্রি করতে পারছে। তা ছাড়া লকডাউনের মধ্যে ক্রেতা সংকটও রয়েছে। নষ্ট না করে ব্যবসায়ী হয়তো অল্প দামে বিক্রি করে দিচ্ছেন। তবে এই মাছের স্বাদ পদ্মার ইলিশের স্বাদের মতো হবে না।

জেলা মৎস্য কর্মকর্তা মশিউর রহমান জানান, বর্তমানে ৫০০-৮০০ গ্রাম সাইজের ইলিশ বাজারে বিক্রি হচ্ছে ৬০০-৭০০ টাকায়। ৮০০ গ্রামের ওপরে ও এক কেজির নিচে বিক্রি হচ্ছে ৯০০-৯৫০ টাকায়। এ ছাড়া এক কেজির ওপরের মাছের দাম আরও বেশি। তবে আগামী এক সপ্তাহের মধ্য দাম কমে যাবে। রোববার (২৫ জুলাই) থেকে সাগরে মাছ ধরা মৌসুম শুরু হয়েছে।

 

ad

পাঠকের মতামত