360788

মুম্বাইয়ে ভারি বর্ষণ অব্যাহত, প্রাণহানি বেড়ে ৩১

আন্তর্জাতিক ডেস্ক।। ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে তুমুল বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। এর প্রভাবে শহরটিতে বেশ কয়েকটি বাড়ি ও দেয়াল ভেঙে মারা গেছেন অন্তত ৩১ জন। এছাড়া উত্তরাখণ্ডে মৃত্যু হয়েছে তিনজনের।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু জানিয়েছে, মুম্বাইয়ে নিহতদের মধ্যে আটটি শিশু রয়েছে। শনিবার রাত থেকে শুরু হয়ে রোববার অবধি টানা বৃষ্টিপাতে ভূমিধস, বাড়িঘর ভেঙে এবং বিদ্যুতায়িত হয়ে এসব প্রাণহানি ঘটেছে।

আঞ্চলিক আবহাওয়া অফিসের পূর্বাভাস বলছে, মুম্বাইয়ের বেশ কিছু এলাকায় সোমবারও ভয়াবহ বৃষ্টিপাত হতে পারে।

জানা যায়, প্রবল বৃষ্টির জেরে মুম্বাইয়ের মাহুল এলাকায় একটি ছোট টিলায় ধস নামে। সেখানে একটি দেয়াল কিছু কাঁচা বাড়ির ওপর ভেঙে পড়ে। এছাড়া ভিখরোলি এলাকায় রাত আড়াইটার দিকে ছয়টি কাঁচা বাড়ি ধসে পড়ে। ভান্ডুপ এলাকাতেও দেয়ালধসের ঘটনা ঘটেছে।

বৃষ্টির পানি রেললাইনে জমে যাওয়ায় মুম্বাইয়ে ট্রেন চলাচল বিঘ্নিত হচ্ছে। অনেক ট্রেনের শিডিউল বাতিল করা হয়েছে।

এদিকে, উত্তরাখণ্ডের উত্তরকাশীর মান্ডো গ্রামে তুমুল বৃষ্টির জেরে তিনজন মারা গেছেন। নিখোঁজ আরও চারজন। রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মকর্তা জগদম্বা প্রসাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

রাতভর ভারি বর্ষণের পর সোমবার সকালেও বৃষ্টি হয়েছে দিল্লিতে। এতে ভারতীয় রাজধানীর অনেক জায়গা জলমগ্ন হয়ে পড়েছে।

বৃষ্টিপাতের জেরে মৃত্যুর ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে বলেছেন, মুম্বাইয়ে নিহতদের পরিবারকে পাঁচ লাখ রুপি করে দেয়া হবে। এছাড়া যারা আহত হয়েছেন, তাদের চিকিৎসা খরচও রাজ্য সরকার বহন করবে। সূত্র: দ্য হিন্দু, ডয়েচে ভেলে

 

ad

পাঠকের মতামত