360389

হাসপাতালের করোনা ওয়ার্ডে জায়গা নেই, গাছতলায় শুয়ে অক্সিজেন নিলেন রোগী

নিউজ ডেস্ক।। দিন দিন বেড়েই চলেছে করোনা রোগীর সংখ্যা। ফলে অনেকেরই জায়গা হচ্ছে না হাসপাতালে। যশোর জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে জায়গা না থাকায় হাসপাতালের সামনে গাছতলায় শুয়ে অক্সিজেন নিয়েছেন রিনা খাতুন (৫৫) নামে এক রোগী। আজ মঙ্গলবার এ ঘটনা ঘটে।

রিনা খাতুনের স্বামী আবদুল আজিজ জানান, করোনা উপসর্গ নিয়ে গত সোমবার রাতে রিনা খাতুনকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে করোনা ওয়ার্ডের ইয়েলো জোনে পাঠানো হয়। সেখানে শয্যা খালি না থাকায় বাধ্য হয়ে স্বজনরা তাকে করোনা ওয়ার্ডের বাইরে থাকা একটি টেবিলের ওপর রাখেন।

গতকাল মঙ্গলবার সকালে রোগীদের নমুনা সংগ্রহ শুরু হওয়ায় সেই টেবিলের ওপর থেকে তাকে নামিয়ে রাখা হয় হাসপাতালের সামনের গাছতলায়। সেখানে রেখেই তাকে অক্সিজেন দেওয়া হয়।

গতকাল রাত ১১টার দিকে আবদুল আজিজ বলেন, ‘মঙ্গলবার সন্ধ্যায় হাসপাতালের করোনা ওয়ার্ডের ইয়েলো জোনে একটি শয্যার ব্যবস্থা করে দেওয়া হয়েছে। পরে রিনাকে সেখানে নিয়ে যাওয়া হয়।’

এ বিষয়ে যশোর জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. আরিফ আহমেদ বলেন, ‘করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ভর্তি রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে। শয্যা বাড়িয়েও জায়গার সংকুলান না হওয়ায় বারান্দা কিংবা গাছতলায় থাকার মতো ঘটনা ঘটছে।’

 

ad

পাঠকের মতামত