360423

রক্তাক্ত মেসির ফাইনাল নিয়ে শঙ্কা!

খেলাধূলা ডেস্ক।। কোপা আমেরিকার শুরু থেকে আর্জেন্টিনার সবকয়টি ম্যাচেই দুর্দান্ত খেলেছেন দলটির প্রাণ ভোমরা লিওনেল মেসি। গ্রুপ পর্ব থেকে নকআউট পর্ব-প্রতিটি ম্যাচে গোল করা ও সতীর্থদের দিয়ে গোল করিয়ে দলকে টেনে তুলেছেন ফাইনালে।

তবে সেমি-ফাইনালে কলম্বিয়ার বাজে ট্যাকেলের শিকার হন মেসি। আহত অবস্থায় পুরো ম্যাচ খেললেও ফাইনালে মেসিকে দলে পাওয়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

আজ বুধবার সকালে শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইব্রেকারে কলম্বিয়াকে হারিয়েছে ১৪ বারের মতো কোপার শিরোপা জেতা আর্জেন্টিনা। এই ম্যাচে প্রতিপক্ষে খেলোয়াড়দের দুর্ধর্ষ ফাউলের শিকার হন মেসি। ম্যাচের শেষ সময়টায় তার পায়ের গোড়ালি দিয়ে রক্ত ঝরতে দেখা যায়।

ম্যাচের শুরু থেকে মেসিকে মার্ক করে খেলতে থাকে কলম্বিয়া। কোনোভাবেই এই খুদে জাদুকরকে বল নিয়ে আক্রমণ বাড়ানোর সুযোগই দিতে তৈরি ছিল না তারা। তারপরও মেসির দুর্দান্ত পাস থেকে শুরুতে আর্জেন্টিনাকে ব্যবধান গড়ে দেন লাউতারো মার্টিনেজ। এরপর মেসিকে আর কোনোভাবেই এগোতে দেয়নি কলম্বিয়া। একের পর এক ফাউল করে তারা। মেসিকে ফাউল করে পাঁচজনকে হলুদ কার্ডও দেখান ম্যাচ রেফারি।

প্রতিপক্ষে বাজে ট্যাকেলে রক্তাক্ত পা নিয়ে পুরো সময় খেলেছিলেন মেসি। আহত হলেও মাঠ ছাড়েননি। টাইব্রেকারে গোলও করেছেন এই তারকা ফরোয়ার্ড। তবে ম্যাচে পাওয়া আঘাতের মাত্রা কতটুকু তা এখনো জানা যায়নি। ম্যাচ চলাকালে দেখা যায় তার মোজা ভিজে গেছে লাল রক্তে। তাই ব্রাজিলের বিপক্ষে ফাইনালে মাঠে নামতে পারেন কিনা তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

 

ad

পাঠকের মতামত