359342

রোনালদোর এক ম্যাচে যত রেকর্ড

খেলাধূলা ডেস্ক।। ফুটবল বিশ্বে ক্রিস্টিয়ানো রোনালদো মানেই নতুন নতুন রেকর্ড গড়া আর রেকর্ড ভাঙার খেলা। এ যেন এক রেকর্ড ম্যান হয়ে দাঁড়িয়েছেন তিনি। বিশ্ব ফুটবল মঞ্চে নিজেকে অন্যন্য উচ্চতায় নিয়ে গেছেন তিনি।

ইউরোর প্রথম ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে মাঠে নামার আগে বেশ কয়েকটি রেকর্ড গড়ার অপেক্ষায় ছিলেন রোনালদো। অবশেষে সবগুলো রেকর্ড নিজের করে নিলেন পর্তুগিজ এই তারকা ফরোয়ার্ড।

মাঠে নামার আগেই দারুণ এক মাইলফলকে পা রাখেন তিনি। শুরুর একাদশে তার নাম আসার সঙ্গে সঙ্গে ইউরোতে সবচেয়ে বেশি পাঁচ আসরে খেলার কীর্তি গড়েন রোনালদো। আবার এই ম্যাচ দিয়ে বিশ্বকাপ ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ মিলে মেজর টুর্নামেন্টে ৩৯তম ম্যাচ খেলে ছাড়িয়ে গেলেন জার্মানির সাবেক ফরোয়ার্ড বাস্টিয়ান শোয়াইনস্টাইগারকে।

হাঙ্গেরির জমাট রক্ষণের বাধা কাটিয়ে জোড়া গোল করে ইউরোর সর্বোচ্চ গোলদাতার রেকর্ড নিজের করে নেন রোনালদো। ১১ গোল নিয়ে পা রাখেন গোলদাতাদের তালিকার চূড়ায়। ছাড়িয়ে গেলেন ফ্রান্স কিংবদন্তি মিশেল প্লাতিনিকে।

পাঁচ আসর মিলিয়ে ২২ ম্যাচে রেকর্ডটি নিজের করে নিলেন রোনালদো। ২০০৪ সালে নিজের প্রথম আসরে ২টি, ২০০৮-এ ১টি, ২০১২ ও ২০১৬ আসরে করেন ৩টি করে। ১৯৮৪ সালে ফ্রান্স কিংবদন্তি মিশেল প্লাতিনি এক আসরে পাঁচ ম্যাচে ৯ গোল করে এতোদিন রেকর্ডটি নিজের করে রেখেছিলেন।

 

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *