359338

ইউরো কাপ ফুটবল: হাঙ্গেরিকে ৩-০ গোলে হারিয়েছে পর্তুগাল, রোনালদোর জোড়া রেকর্ড

নিউজ ডেস্ক।। আজ ছিলো ইউরো কাপে সব থেকে কঠিন গ্রুপ এফ-এর খেলা। প্রথম ম্যাচে লড়েছে গতবারের ইউরো চ্যাম্পিয়ন ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল আর প্রতিপক্ষ হাঙ্গেরি।

মঙ্গলবার হাঙ্গেরিকে ৩-০ গোলে হারিয়ে ইউরো কাপে শুভ সূচনা করেছে পর্তুগাল। ৮৪ মিনিট পর্যন্ত হাঙ্গেরির জালে বল পাঠাতে পারেনি ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। রাফায়েল গুয়েরেইরো প্রতিপক্ষের গোলমুখ খুললেন প্রথমে। এরপর ৫মিনিটের ব্যবধানে রোনালদো পেলেন জোড়া গোল। তাতেই বড় জয় নিশ্চিত হলো পর্তুগালের।

সিআর সেভেন আগেই সাফ জানিয়ে দিয়েছেন, দুবার ট্রফি জয়ই যে তার লক্ষ্য। অপরদিকে, পর্তুগালকে লড়াই দেওয়ার জন্য প্রস্তুত ছিলো হাঙ্গেরিও। কিন্তু পর্তুগালের সামনে টিকতেই পারেনি মরিয়া মার্কো রসির দল।

এদিকে মাঠে নামতেই ইতিহাসে নাম উঠে যায় ক্রিস্তিয়ানো রোনালদোর। একমাত্র ফুটবলার হিসেবে পাঁচটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ খেলার নজির হলো তার। তবে কিক অফের পর গোলের জন্য হাপিত্যেশ করতে হলো রোনালদো ও তার দল পর্তুগালকে। শেষ পর্যন্ত অবশ্য বড় জয়ই পেল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। জোড়া গোল করলেন সিআর সেভেন। গড়লেন ইউরো কাপের ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ড।

গুয়েরেইরোর গোলের পর ৮৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন রোনালদো। যোগ করা সময়ে নিজের দ্বিতীয় গোল আদায় করেন সিআর সেভেন। ইউরোতে তার মোট গোল হলো ১১টি। এদিন নিজের প্রথম গোলটির মাধ্যমেই রোনালদো ভেঙে দেন প্লাতিনির ৯ গোলের রেকর্ড।

 

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *