359309

আর্জেন্টিনাকে যে স্বপ্ন দেখালেন মেসি

খেলাধূলা ডেস্ক : আর্জেন্টিনার শেষ দুই ম্যাচের কথা ভাবুন। এগিয়ে গিয়েও ড্র, শেষ ম্যাচে তো হাতছাড়া করেছে দুই গোলের লিডই!

দলের এমন অবস্থা নিয়ে আর যাই হোক, শিরোপার আশা দেখা যায় না। তবু অধিনায়ক লিওনেল মেসি আশা দেখছেন, দেখাচ্ছেন আর্জেন্টিনাকেও।

আক্রমণভাগের বছর পাঁচেক আগের আর এখনকার বিকল্পগুলোর কথা ভাবুন। ক্যারিয়ারের মধ্যগগনে থাকা লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়াইন, আনহেল ডি মারিয়ারা ছিলেন তখন।

আর এখন? ক্যারিয়ার সায়াহ্নে থাকা মেসির সঙ্গী লাওতারো মার্টিনেজ, নিকো গঞ্জালেজরা। তখন রক্ষণ, মাঝমাঠের নেতা ছিলেন হ্যাভিয়ের মাসচেরানো। আর এখন সে যায়গাটা নিয়েছেন লিয়ান্দ্রো পারেদেসরা; মাসচেরানোর মতো অবশ্য নেতা হতে পারেননি কেউ। সেই স্বর্ণসময়ের আর্জেন্টিনাই তো কিছু জিততে পারেনি, আর এবারের দল তো সেবারের চেয়ে যোজন যোজন পিছিয়ে! ঢাকা পোস্ট

বিশেষ করে শেষ দুই ম্যাচের পারফর্ম্যান্স যেন চোখে আঙুল দিয়েই দেখিয়ে দিচ্ছে বিষয়টা। চিলির বিপক্ষে মেসির গোলও জেতাতে পারেনি আর্জেন্টিনাকে, পরের ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ২-০ গোলে এগিয়ে গিয়েও দলটা করেছে ড্র। দলের এমন রক্ষণ নিয়ে কোপা আমেরিকায় শিরোপা জেতাটা কঠিনই। তবে মেসি আশা দেখছেন, দেখাচ্ছেন।

তরুণ দলে ভরসা রেখে মেসি বলছেন, ‘নতুন ছেলেরা এসেছে। আর্জেন্টিনা যেভাবে খেলছে ও তাদের ভাবনা খুব পরিষ্কার। আমার মনে হয় এটাই সময় কিছু করার। এই কোপায় আমাদের বড় সম্ভাবনা আছে।’

দৈব দুর্বিপাক না ঘটলে বিশ্বকাপটা হয়তো খেলবেন মেসি, তবে কোপা আমেরিকা এবারেরটাই হয়ে যেতে পারে শেষ। নিজের শেষ কোপা আমেরিকায় তাই জিততে মরিয়া তিনি। মেসির কথা, ‘আমি বিশ্বাস করি আমরা ভালো সময় কাটাচ্ছি। অনেকটা সময় আমরা একসঙ্গে হইনি।

এখন দুটি ম্যাচ খেললাম, জয় না পেলে খেলা ভালো হয়েছে। আমরা সবসময় একটা শক্ত গ্রুপ তৈরির চেষ্টা করি যাতে ভালোভাবে প্রতিদ্বন্দ্বীতা করা যায়।অনেকটা সময় ধরে আমরা একই ভাবনার ওপর কাজ করছি। আমার মনে হয় সঠিক পথেই আছি।’

টানা তিন ফাইনাল হারের বিস্বাদটা এখনো তরতাজা আর্জেন্টাইনদের। তার ওপর দলের সাম্প্রতিক পারফর্ম্যান্সও আশাজাগানিয়া নয়। তবু যখন মেসি আশা দেখান, আরও একবার যে আশায় বুক বাধতে বাধ্য হয় আর্জেন্টাইনরা!

 

ad

পাঠকের মতামত