357344

তামিমের মত যদি আমি শটস খেলতে যাই, তাহলে ‘১১’ সেঞ্চুরি হত না: মুমিনুল

খেলাধূলা ডেস্ক।। পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে দশ রানের জন্য শতক মিস করেন তামিম ইকবাল (৯০)। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ইনিংসেও ব্যাট হাতে আলো ছড়ান দেশ সেরা এ ওপেনার। দূরন্ত ব্যাটিংয়ে পেয়ে যান অসাধারণ এক হাফ-সেঞ্চুরির দেখা। ৯৮ বলে ১০ বাউন্ডারি ও তিন ছক্কায় অপরাজিত থেকে যান ৭৪* রানে।

দুই ইনিংসে দলকে চাপ মুক্ত করেছেন দেশ সেরা এই ওপেনার। শুরুতে বোলারদের বিপরীতে আক্রমণাত্মক ব্যাটিং দেখিয়েছেন তিনি। প্রথম ইনিংসে চারের তান্ডব দেখালেও দ্বিতীয় ইনিংসে ছক্কা হাঁকিয়েছেন তিনটি। তার এমন ব্যাটিং নিজের সাথে তুলনা করতে চাননা অধিনায়ক মুমিনুল হক। তার মতো শটস খেলতে গেলে ১১ টি শতক (টেস্টে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ শতক) হাঁকানো হতো না মুমিনুলের।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট ড্র এর পর ম্যাচ পরবর্তী আলাপকালে মুমিনুল বলেন, আপনারা যদি প্রথম থেকে দেখেন, আপনারাতো আমার চাইতে বেশি দেখেছেন উনার (তামিম) খেলার ধরণটা এমন। আর আমার খেলার ধরণ এক রকম, একেক জনের খেলার প্যাটার্ন একেক রকম হয়। উনি শটস খেলতে স্বাচ্ছন্দ্যবোধ করে আমার তুলনায়।

মুমিনুল আরো বলেন, আমি যদি উনার মত খেলতে যাই আমার যে এখন ১১ টা টেস্ট শতক এটা হয়তো পাঁচটা হত কিনা সন্দেহ আছে। একেকজনের খেলার খেলার প্যাটার্ন একেক রকম, একেক জনের প্ল্যান একেক রকম। যে যেভাবে প্ল্যান করে খেলতে পারে, খেলার চেষ্টা করে।

 

ad

পাঠকের মতামত