357160

মৃত্যুর মুখ থেকে ফিরে এলেন সাংস্কৃতিক অঙ্গনের যারা

কোভিডের প্রকোপ সমাজের অন্যান্য স্তরের মতো সাংস্কৃতিক অঙ্গনেও বেড়েই চলেছে। প্রতিদিনই কেউ না কেউ আক্রান্ত হচ্ছেন। ইলিয়াস কাঞ্চনের পুত্র জয় কোভিডাক্রান্ত হয়েছেন সম্প্রতি। তার টিকা নেওয়া না হলেও ইলিয়াস কাঞ্চন টিকা নিয়েছেন। ছেলেকে নিয়ে তিনি খুব চিন্তিত আছেন বলে জানিয়েছেন তার সংশ্লিষ্ট একজন।

তার এই চিন্তা আরো বেড়ে গেছে, কোভিডাক্রান্তদের মৃত্যু হার লক্ষ্য করে। পক্ষান্তরে কোভিডাক্রান্ত হয়ে শোবিজ তথা সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিত্বরা কেবল জীবনই হারাচ্ছে না, কেউ কেউ কোভিডকে জয়ও করেছেন। ইতোমধ্যে ৭৬ বছরে কোভিডকে জয় করেছেন লেখক, নাট্যকার ও অভিনেতা আবুল হায়াত। তিনি এই নিয়ে বেশ সদর্পে আছেন। কোভিড মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন বিশিষ্ট লালনগীতি শিল্পী ফরিদা পারভীন।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী গণমাধ্যমকে জানান, ‘ফরিদা পারভীন এখন অনেকটাই সুস্থ। করোনার কোনো উপসর্গ এখন আর তার মধ্যে নেই। তার অক্সিজেন মাত্রাও স্বাভাবিক আছে। এই অবস্থায় বাসায় থেকে আইসোলেশনে থাকবেন তিনি।

সর্বোপরি সুস্থ আছেন ফরিদা পারভীন। আশা করি, খুব শিগগিরই তিনি স্বাভাবিক জীবনে ফিরবেন।’ কোভিড মুক্ত হয়ে হাসপাতাল থেকে সুস্থভাবে বাড়ি ফিরে গেছেন টিভি অভিনেতা আজিজুল হাকিম ও যাদুশিল্পী জুয়েল আইচ। বাড়িতে থেকে ডাক্তারের পরামর্শ নিয়ে সপরিবারে সুস্থ হয়েছেন নায়িকা মৌসুমী।

তিনি ছেলের বিয়ে ঠিক করতে গিয়ে কোভিডাক্রান্ত হন। তার ছেলে, ছেলের বউসহ একমাত্র ওমর সানি ছাড়া তার বাড়ির সবাই কোভিডাক্রান্ত হয়েছিলেন। এই ক’দিন ওমর সানি অন্যত্র ছিলেন। ১৩ দিন পর তিনি বাসায় ফেরেন বলে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জানান দেন।

গীতিকবি, চিত্রনাট্যকার, প্রযোজক ও পরিচালক গাজী মাজহারুল আনোয়ার (৭৮) বাড়িতে থেকেই চিকিৎসা নিয়ে সপরিবারে সুস্থ হয়ে উঠেছেন। ফারুক করোনাকে জয় করতে পারলেও অন্য জটিলতায় তিনি চিকিৎসাধীন আছেন। কোভিডাক্র হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন নায়ক আলমগীরও। তিনি সুস্থ হয়ে ফিরে আসবেন বলে সকলে ধারণা করছেন। দ্বিতীয় টেস্টেও করোনা পজিটিভ ধরা পড়ে অভিনেতা রিয়াজের। তিনি বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছেন। তবে তার শারীরিক অবস্থা উন্নতির দিকে বলে তিনি জানান।

 

ad

পাঠকের মতামত