356637

কোহলিদের বেতন ৭ কোটি রেখেই কেন্দ্রীয় চুক্তি প্রকাশ

খেলাধূলা ডেস্ক।। নতুন তিন মুখ মোহাম্মদ সিরাজ, শুবমান গিল ও আকসার প্যাটেলকে নিয়ে কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। এবারের চুক্তি থেকে বাদ পড়েছেন কেদার যাদব ও মনিশ পান্ডে।

গতবার এই চুক্তিতে ২৭ জন ক্রিকেটার থাকলেও এবার একজন বাড়ানো হয়েছে। চুক্তি অনুযায়ী কোহলি-রোহিতদের বার্ষিক আয় ৭ কোটি রুপি। এছাড়াও নিচের দিকে থাকা ক্রিকেটারদের আয় ১ কোটি রুপি।

চারটি ক্যাটাগরিতে ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভুক্ত করে বিসিসিআই। যার সময়সীমা গত বছরের অক্টোবর থেকে চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত চলমান থাকবে।

‘এ’ প্লাস ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের বেতন ধরা হয়েছে ৭ কোটি রুপি। শুধুমাত্র এ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের বেতন পাঁচ কোটি, আর বি’তে থাকাদের বেতন ৩ কোটি। এছাড়াও সি ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের বেতন হবে ১ কোটি রুপি। করোনাভাইরাসের মহামারি চলতে থাকলেও ক্রিকেটারদের বেতন কাঠামোতে কোনো পরিবর্তন আনেনি বিসিসিআই।

এ প্লাস : বিরাট কোহলি, রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ।

এ গ্রেড : রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, চেতেশ্বর পুজারা, অজিঙ্কা রাহানে, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা, রিশাভ পান্ত, হার্দিক পান্ডিয়া।

বি গ্রেড : ঋদ্ধিমান সাহা, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, শার্দুল ঠাকুর, মায়াঙ্ক আগারওয়াল।

সি গ্রেড : কুলদিপ যাদব, নবদিপ সাইনি, দিপক চাহার, শুবমান গিল, হনুমা বিহারি, আকসার প্যাটেল, শ্রেয়াস আইয়ার, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চেহেল, মোহাম্মদ সিরাজ।

ad

পাঠকের মতামত