355859

মুন্সিগঞ্জের মিরকাদিম পৌরসভার মেয়রের বাড়িতে বিস্ফোরণ, দগ্ধ ১৩

নিউজ ডেস্ক।। মুন্সীগঞ্জের মিরকাদিম পৌরসভার মেয়র আব্দুস ছালামের বাসভবনে হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। মেয়রের স্ত্রীসহ দগ্ধ ১৩ জনকে রাজধানীর শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনায় আহত হয়েছেন মেয়রসহ আরো কয়েকজন।

মঙ্গলবার (৬ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে রামগোপালপুর এলাকায় মেয়রের বাসভবনে এই বিস্ফোরণ ঘটে।

গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়েছে বলে ধারণা করছেন অনেকে। তবে মেয়রের পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, এটি সিলিন্ডার বিস্ফোরণ নয়, বাইরে থেকে কিছু ছুঁড়ে মারা হয়েছে।

মুন্সীগঞ্জ পুলিশ সুপার আব্দুল মোমেন বলেন, হঠাৎ বিস্ফোরণে কয়েকজন আহতের খবর পেয়েছি। কী কারণে বিস্ফোরণ ঘটেছে তা এখনও জানা যায়নি। ঘটনাস্থলে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যদের পাঠানো হয়েছে।

এদিকে, বিস্ফোরণে দুই জন গুরুতরসহ মোট ১৫ জন আহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শৈবাল বসাক।

আহতরা হচ্ছেন মো. তাজুল (২০), মো. মোশারফ (৫০), মো. মনির হোসেন (৫০), শ্যামল দাস (৪৫), পান্না (৫৫), কালু (৪৫), কানন, (৪০), ইদ্রিস আলী (৫০), কাউন্সিলর মো. সোহেল (৫২), কাউন্সিলর আওলাদ (৪৭), কাউন্সিলর দ্বীন ইসলাম (৪০), কাউন্সিলর রহিম বাদশা (৫৫) ও মহিউদ্দিন (৫২)।

আহত প্যানেল মেয়র রহিম বাদশা জানান, পৌরসভার একটি কাজের ব্যাপারে চারজন কাউন্সিলরসহ আমরা কয়েকজন মেয়রের বাসায় আলোচনা করছিলাম। হঠাৎ কিছু একটা বিস্ফোরণ ঘটে। কিসের থেকে এমন বিস্ফোরণ ঘটেছে তা এখনও বলতে পারছি না।

কর্তব্যরত চিকিৎসক শৈবাল বসাক জানান, একজন ছাড়া সকলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। আহতদের সকলেরই বার্ন ইনজুরি। ১৩ জনের মধ্যে মেয়রপত্নী কাননসহ দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. কামরুজ্জামান জানান, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে আসলেও কী কারণে এই বিস্ফোরণ তা এখনও বলতে পারছি না। সিআইডিকে তলব করা হয়েছে। তারা আসার পরে হয়তো কিছু বলা যাবে।

ad

পাঠকের মতামত