355676

লকডাউন অমান্য করলে আইনগত ব্যবস্থা

নিউজ ডেস্ক।। লকডাউনের সময় সবাইকে সরকারি নির্দেশনা মানতে হবে। যারা এই নির্দেশনা অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

সোমবার বেলা ১১টার দিকে মানিকগঞ্জ জেলা হাসপাতালের করোনা ইউনিট পরিদর্শন শেষে সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, দেশের মানুষকে করোনা থেকে রক্ষা করতেই এই লকডাউন দেওয়া হয়েছে। কাজেই লকডাউন কার্যকর করতে আমাদের অবশ্যই সচেতন হয়ে সরকারি নির্দেশনাগুলো মানতে হবে।

স্বাস্থ্যের ডিজি বলেন, মানিকগঞ্জ জেলা হাসপাতাল পরিদর্শন করা হয়েছে। ওখানে সাতটি বেড আমরা নির্বাচন করেছি। বর্তমানে এই সাতটি বেডে সাধারণ রোগী রয়েছে। তাদের অন্যত্র সরিয়ে এখানে করোনা ইউনিট, সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ করা হবে। যাতে তারা হাইফোজেনাল ক্যানোলা ব্যবহার করতে পারে। একটি আইসিইউতে যে সুবিধাগুলো থাকে সে ব্যবস্থা করে দেওয়া হয়েছে। বৃহস্পতিবারের মধ্যে এটি চালু হবে।

সরকারের কঠোর বিধিনিষেধ কার্যকর করতে স্বাস্থ্য অধিদপ্তর থেকে সারাদেশের ডিসি, এসপি এবং সংশ্লিষ্টদের চিঠি দেওয়া হয়েছে। এ ছাড়া সাধারণ মানুষদের সচেতন করতে প্রচার-প্রচারণা চালানো হচ্ছে বলেও জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের প্রশাসন বিভাগের পরিচালক ডা. হাসান ইমাম, হাসপাতাল ও ক্লিনিক বিভাগের পরিচালক ডা. ফরিদ মিঞা এবং হাসপাতাল সার্ভিস বিভাগের পরিচালক ডা. খুরশীদ আলম, জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ, জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আরশাদ উল্লাহ প্রমুখ।

 

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *