355091

ভারতের জাতীয় চলিচ্চত্র পুরস্কার পেলেন কঙ্গনা, সৃজিত, ধানুশরা

বিনোদনে ডস্ক।। ভারতের ৬৭ তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করা হয়েছে। ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রগুলোর মধ্য থেকে দেওয়া এই পুরস্কারে সেরা হিন্দি ছবি নির্বাচিত হয়েছে সুশান্ত সিং রাজপুত-শ্রদ্ধা কাপুর অভিনিত ‘ছিছোড়ে’।

এবারে শ্রেষ্ঠ অভিনেত্রীর সম্মানে ভূষিত হয়েছেন কঙ্গনা রানাওয়াত। ‘মনিকর্ণিকা’ এবং ‘পাঙ্গা’ ছবির জন্য চতুর্থবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নিলেন কঙ্গনা।

এছাড়া সেরা অভিনেতার সম্মান পেয়েছেন ধনুশ ও মনোজ বাজপেয়ী। ‘ভোসলে’ ছবির জন্য সেরা অভিনেতার খেতাব পান মনোজ বাজপেয়ী এবং তামিল ছবি ‘অসুরণ’-এ অভিনয় করে একই পুরষ্কার জিতে নিয়েছেন দক্ষিণী তারকা ধানুশ।

এবারে জাতীয় পুরষ্কারে পিছিয়ে নেই ওপার বাংলার চলচ্চিত্রও। সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘গুমনামী’ ছবির জন্য সেরা চিত্রনাট্যকারের সম্মান নিজেই জিতে নিয়েছেন বাংলাদেশের জামাই সৃজিত। এর পাশাপাশি শ্রেষ্ঠ বাংলা চলচ্চিত্র হয়েছে সৃজিত মুখার্জি পরিচালিত ‘গুমনামী’।

এছাড়া কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘জ্যেষ্ঠপুত্র’ ছবির জন্য প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায় সেরা সঙ্গীত পরিচালকের সম্মান পেয়েছেন। এছাড়াও ‘জ্যেষ্ঠপুত্র’ পেয়েছে সেরা অরিজিনাল স্ক্রিন প্লের সম্মান।

শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা চরিত্রের জয়ী হয়েছেন বিজয় শেতুপতি ও শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী হয়েছেন পল্লবী জোশি।

অক্ষয় কুমার অভিনীত ‘কেশরি’ চলচ্চিত্রের ‘তেরি মিট্টি’ গানটি গেয়ে শ্রেষ্ঠ গায়ক হয়েছেন বি প্রাক। আর ‘বারডো’র জন্য শ্রেষ্ঠ গায়িকা হয়েছেন সাবাণী রবীন্দ্র।

হিন্দি ‘বাহাত্তর হুরাইন’ নির্মাণ করে সেরা পরিচালক হয়েছেন সঞ্জয় পুরান সিং চৌহান।

 

ad

পাঠকের মতামত