355055

স্ত্রী-সন্তানসহ করোনায় আক্রান্ত এমপির আবেগঘন স্ট্যাটাস

ডেস্ক রিপোর্ট।। স্ত্রী-সন্তানসহ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ।বিষয়টি নিয়ে নিজের ফেসবুক আইডিতে একটি আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন তিনি।

সংসদ সদস্য মিসবাহর স্ট্যাটাসটি বাংলাদেশ জার্নালের পাঠকদের জন্য নিচে হুবহু তুলে ধরা হলো-

তিনজনই করোনা আক্রান্ত হয়ে গেলাম। করোনার শুরু থেকে মানুষের সাথেই ছিলাম। করোনার নমুনা সংগ্রহ বুথ স্থাপন করেছি। গ্রামে, বাজারে, শহরে, বন্যাদুর্গত গ্রাম, আশ্রয়কেন্দ্র সবখানেই ছিলাম। নির্বাচনী এলাকায় ভ্যাকসিনের ডোজ প্রথমটি নিজের শরীরেই নিয়েছিলাম। সারাদিন মানুষের সাথেই থেকেছি। বাসায় অথবা বাহিরে। সব স্বাভাবিক মনে হচ্ছিল।

যদিও মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহারে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত ছিল। মার্চে এসে স্থানীয় দাবিতে মাঠে ছিলাম। বিভিন্ন ইউনিয়ন, গ্রাম আর ফসল রক্ষা বাঁধে ঘুরে বেড়িয়েছি। সভা-উদ্বোধনে ছিলাম মানুষের সাথেই। ঢাকা-সিলেট ৬ লেন সড়ক সুনামগঞ্জ পর্যন্ত সম্প্রসারণ করার জন্য, হাওরের ফসল রক্ষা বাঁধ নির্মাণে অনিয়ম, সুনামগঞ্জ সদর হাসপাতালসহ বিভিন্ন ইস্যুতে সুনামগঞ্জের ট্রাফিক পয়েন্টে স্বরণকালের বৃহৎ গণসমাবেশ করেছিলাম মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে।

ঢাকাতে ২৬ মার্চ পর্যন্ত ব্যাপক আয়োজন চলছে। এলাকাতেও বেশ কাজ ছিল। অনেকে অপেক্ষায়। আসবো বলেছিলাম তাদের। হলো না। করোনা থাবা বসিয়েছে একেবারে শক্ত হাতে।

কথা রাখতে পারিনি। ১৭ মার্চ সুনামগঞ্জে নমুনা দিলাম। ১৯ তারিখ রাতে আমার আর দীনার পজিটিভ আসলো। দুজন করোনা আক্রান্ত। রাতে দুজন চলে আসলাম ঢাকায়।

বাসা থেকে মতি ভাই, ভাবী, আমার মেয়ে রোদসি আর ছেলে বিস্ময় সিলেট গিয়ে সকালে নমুনা দিলেন টেস্টের জন্য প্রাইভেট প্রতিষ্ঠানে। সুনামগঞ্জে সরকারীভাবে নমুনা দিলে রিপোর্ট আসে তিন দিনে। সিলেটে রাতে জানিয়েছে আমার বিস্ময়ের রেজাল্ট পজিটিভ। মাসুম সন্তানটিও করোনা আক্রান্ত।

রাজনীতি করি, জনগণের কাছে থাকা ইবাদত মনে করি। মানুষেরাও ভালোবেসে সারাদিন বাসায় আসেন। সবার জন্য আমার সাদামাটা পৈতৃক বাড়ি থাকে উন্মুক্ত। সহজ সরল মানুষেরা করোনা সতর্কতা মানেন না। সরল মানুষদের কিছু বলতে পারি না। কষ্ট পাবেন। হাত না মেলালে কষ্ট পান। মেলাতে হয়। মাস্ক ছাড়াই একেবারে পাশে এসে কথা বলেন। দাবি নিয়ে বলেন। উনাদের এই আন্তরিকতা আনন্দ দেয়। ভালো লাগে। মহামারি পরাজিত হয় স্নেহ-ভালোবাসার কাছে।

তবে মহামারি বড় নিষ্ঠুর। মানুষের ভালোবাসা-স্নেহকে সম্মান করে না। ঢাকায় এসে বুকের সিটি স্ক্যান করিয়েছিলাম আমাদের। দীনার বুকে বেশ সমস্যা রিপোর্ট অনুযায়ী। আমার বিস্ময়ের ছোট শরীর করোনা আক্রান্ত। সমস্ত সিদ্ধান্তের মালিক মহান আল্লাহ। সবার কাছে দোয়া চাই। আমাদেরকে আপনাদের প্রার্থনায় রাখবেন। অসুস্থ জেনে অনেকে ফোন করছেন। ক্ষমা করবেন। ফোন রিসিভ করছি না বলে। কৃতজ্ঞতা আপনাদের কাছে।

(লেখাটি সংসদ সদস্যের ফেসবুক আইডি থেকে সংগৃহীত)

 

ad

পাঠকের মতামত