355035

রাজধানীতে ৩৬ হাজার টাকা অর্থদণ্ড মাস্ক না পরায়

নিউজ ডেস্ক।। করোনাভাইরাসের সাম্প্রতিক সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধের জন্য ঢাকার বিভিন্ন উপজেলা ও মহানগরে জনসচেতনতামূলক কার্যক্রম, বিনামূল্যে মাস্ক বিতরণ ও মোবাইল কোর্টের অভিযান চালিয়েছে ঢাকা জেলা প্রশাসন।

রবিবার (২১ মার্চ) ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে ঢাকার বিভিন্ন উপজেলাসমূহ এবং মহানগরীর জনবহুল স্থানে করোনা ভাইরাসের সাম্প্রতিক সংক্রমণ বৃদ্ধি মোকাবেলায় বাধ্যতামূলক মাস্ক পরিধান নিশ্চিত করতে জনসচেতনতামূলক কার্যক্রম, বিনামূল্যে মাস্ক বিতরণ ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

জানা যায়, ঢাকা জেলার ৫ টি উপজেলা এবং মহানগরের কমলাপুর রেলস্টেশন, বিমানবন্দর রেলস্টেশন, বংশাল, সদরঘাট, সচিবালয়, জেলা জজ আদালত এলাকা, বায়তুল মোকাররম, লালবাগ, মিরপুর, শাহ আলী, হাতিরঝিল, শাহবাগ, জোয়ার সাহারা, খিলক্ষেতসহ মোট ১৫ টি স্পটে জনবহুল স্থানে ঢাকা জেলা প্রশাসনের ১৫ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মাস্ক ব্যবহারে উৎসাহিত করার জন্য জনসচেতনতা বৃদ্ধি ও মাইকিং করা হয়। এসময় গরীব ও দুস্থদের মাঝে ২ হাজার মাস্ক বিনামূল্যে বিতরণ করা হয়। এছাড়াও, শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে মোবাইল কোর্টে ২শ ৩৩ টি মামলায় ২শ ৩৩ জন ব্যক্তিকে মোট ৩৬ হাজার ৩শ ৬০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. মামুনুর রশীদ(আল মামুন) জানান যে, জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা প্রশাসন, ঢাকার মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

 

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *