354850

মেসি ম্যাজিকে বার্সার পেছনে পড়লো রিয়াল মাদ্রিদ

খেলাধূলা ডেস্ক।। লা লিগায় মেসির ম্যাজিকে জয় পেলো বার্সেলোনা। হুয়েস্কাকে ৪-১ গোলে হারিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসলো কাতালান ক্লাবটি। ক্লাব জার্সিতে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডে জাভির সঙ্গে ভাগ বসালেন লিওনেল মেসি।

ভাবাবেগ মেসিকে খুব একটা ছোঁয়না। প্রফেশনাল ফুটবলে এর জায়গাও নেই। তবে, ন্যূ ক্যাম্পের এ রাতটা যে বিশেষ। ৭৬৭ তম ম্যাচ খেলতে নামছেন এ রঙচঙা জার্সিটা পড়ে। যার সাথে সম্পর্কটা এখনো অটুট থাকলেও, বন্ধন কতটা দৃঢ় তা নিয়ে রয়েছে হাজারো প্রশ্ন। তবে, জাভিকে ছোঁয়ার দিনে আলোচনায় আসলোনা এসব কিছুই।

কিন্তু হুয়েস্কা এদিন প্রতিজ্ঞাবদ্ধ। খারাপ সময়ের সুযোগটা নিতে হবে ষোলোআনা। যদিও, ম্যাচের শুরু থেকে দেখা যায়নি সেরকম কোন উদ্যোগ। উলটো বার্সার আক্রমণ ঠেকাতে ঠেকাতেই শেষ হুয়েস্কার এগারজনের সময়।

১৩ মিনিটে দৃশ্যপটে লিওনেল মেসি। বক্সের বাইরে থেকে দুর্দান্ত কিক বোকা বানালো ফার্নান্দেজকে। রেকর্ডের রাতটায় প্রথম গোলের দেখা পান এল এম টেন। এরপর ৩৫ মিনিটে আবারো ম্যাজিক। এবার জাদুকর, গ্রিজম্যান। নেপথ্যে ছিলেন পেদ্রী।

তবে, একেবারে নিষ্প্রভ ছিলেন না হুয়েস্কানরা। যোগ করা সময়ে রেফারির বদান্যতায় স্পট কিক পায় তারা। ব্যবধান কমান রাফা মির।

বিরতি থেকে ফিরে অবশ্য সে গোল নিয়ে আর আক্ষেপ থাকেনি বার্সা শিবিরে। ৫৩ মিনিটে মেসির অ্যাসিস্ট থেকে তৃতীয় গোল করেন অস্কার মিনগুয়েজা। আর ম্যাচ শেষ হওয়ার মুহূর্তে আরো একবার নিজের নাম স্কোরকার্ডে উঠান লিও। বড় জয় নিয়ে টেবিলের ২য় স্থানে উঠে এলো কাতালুনিয়ানরা।

ad

পাঠকের মতামত