354836

টিকা নেওয়ার পরও করোনা আক্রান্ত হয়ে উপজেলা চেয়ারম্যানের মৃত্যু

নিউজ ডেস্ক।। নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মাধবদী থানা আওয়ামী লীগের আহ্বায়ক সফর আলী ভুঁইয়া আর নেই।

টিকা নেওয়ার পরেও তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে লাইফ সাপোর্টে থাকার পর আজ সোমবার রাত সাড়ে ৮টার দিকে তিনি মারা যান।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। গত মঙ্গলবার শ্বাসকষ্টের উপসর্গ নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন। এছাড়াও তিনি দীর্ঘদিন ধরে নানান স্বাস্থ্য জটিলতায় ভুগছিলেন। সফর আলী ভুঁইয়ার মেয়ের জামাতা আলী হোসেন শিশির এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আগামীকাল মঙ্গলবার সকাল ১১ টায় ভগীরথপুর লাল মিয়া উচ্চ বিদ্যালয়ে মাঠে তার জানাজা অনুষ্ঠিত হবে।

আলী হোসেন শিশির জানান, গত ৮ ফেব্রয়ারি সফর আলী ভুঁইয়া করোনার টিকা গ্রহণ করেন। গত বুধবার রাতে হঠাৎ শ্বাসকষ্ট দেখা দিলে তাকে ঢাকার হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে তার অবস্থার অবনতি হলে পরদিন তাকে ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে তার নমুনা পরীক্ষায় কোভিড পজিটিভ আসলে তাকে করোনা আইসোলেটেড ইউনিটে স্থানান্তর করা হয়। গত ১৩ মার্চ তার অবস্থার আরও অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

সফর আলী ভুঁইয়া দীর্ঘ ৩০ বছর ধরে নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। সবশেষ তিনি নবগঠিত মাধবদী থানা আওয়ামী লীগের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এই প্রবীণ রাজনীতিবিদ নরসিংদী চেম্বার অব কমার্সের সভাপতিও ছিলেন।

সুদীর্ঘ রাজনৈতিক জীবনের পাশাপাশি তিনি তার নিজ এলাকা মাধবদীর টাটাপাড়া পঞ্চায়েত কমিটির সভাপতির দায়িত্ব পালনসহ স্থানীয় ব্যবসায়ী, ধর্মীয় ও বিভিন্ন সামাজিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

এছাড়া আওয়ামী লীগের দুর্দিনের কাণ্ডারি হিসেবে পরিচিত বর্ষীয়ান এই নেতা ২০১৯ সালের উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দৃষ্টি আকর্ষণের মাধ্যমে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফতাব উদ্দিন ভুঁইয়াকে নৌকা প্রতীক বরাদ্দের ১২ দিনের মাথায় তার পরিবর্তে নিজ নামে নৌকা প্রতীক বরাদ্দ এনে নির্বাচনে জয়লাভ করে ব্যাপক আলোচনায় আসেন।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম, সংসদ সদস্য ডাক্তার আনোয়ার আশরাফ খান দিলীপ, সংসদ সদস্য জহিরুল হক ভূইয়া মোহন, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মতিন ভুইয়া, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব, নরসিংদী পৌরসভার মেয়র কামরুজ্জামান কামরুল, মাধবদী পৌরসভার মেয়র মোশারফ হোসেন প্রধান মানিক, জজ ভুইয়া গ্রুপের চেয়ারম্যান ফায়জুর রহমান ভুঁইয়া জুয়েল, নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আলী হোসেন শিশির প্রমূখ। উৎস: দৈনিক আমাদের সময়।

 

ad

পাঠকের মতামত