354578

পছন্দের সভাপতি এসেছে; তবে কি মেসি বার্সাতেই থাকবেন?

খেলাধূলা ডেস্ক।। বার্তামেউ পরবর্তী যুগে নতুন সভাপতি নির্বাচনের মাধ্যমে বার্সেলোনা ক্লাবে দীর্ঘদিনের অচলাবস্থা কি এবার কাটতে যাচ্ছে বলে মনে করছেন ক্লাবটির সমর্থকরা।

লিওনেল মেসিদের ক্লাবে সদ্য শেষ হওয়া প্রেসিডেন্ট নির্বাচনের ফল বেরিয়েছে। প্রেসিডেন্ট পদে ফের নির্বাচিত হলেন লাপোর্তা। সমর্থকদের আশা, মেসি বার্সাতেই থেকে যাবেন।

গতকাল রবিবার বার্সেলোনার ক্লাবের প্রেসিডেন্ট পদের নির্বাচন হয়। ছেলে থিয়াগোকে সঙ্গে নিয়ে ভোট দিতে এসেছিলেন লিওনেল মেসি। বার্সেলোনার প্রেসিডেন্ট পদে এটি হুয়ান লাপোর্তার দ্বিতীয় ইনিংস। এর আগে, ২০০৩ সাল থেকে ২০১০- টানা ৭ বছর তিনি মেসিদের ক্লাবে প্রেসিডেন্ট ছিলেন। কয়েকদিন আগেই বিজ্ঞপ্তি দিয়ে লাপোর্তা জানিয়েছিলেন, ক্ষমতায় এসে ক্লাবে তিনি মেসিকে ধরে রাখার সর্বোচ্চ চেষ্টা করবেন।

২০১০ পর্যন্ত টানা সাত বছর প্রেসিডেন্ট থেকে ৫৪.২৮ শতাংশ ভোট পেয়ে প্রেসিডেন্ট পদে জয়ী হয়েছেন লাপোর্তা। তার আমলেই মেসি বার্সার হয়ে খ্যাতির চূড়াতে পৌঁছেছিলেন। মেসির সঙ্গে বার্সার চুক্তি রয়েছে আর চার মাসের। বার্সা সমর্থকদের আশা, মেসিকে ক্লাবে রেখে দিতে সক্ষম হবেন নতুন প্রেসিডেন্ট। আর তিনি যদি প্রেসিডেন্ট না হতেন, তাহলে মেসির ক্লাব ছাড়া নাকি স্রেফ সময়ের অপেক্ষা ছিল। লাপোর্তা নির্বাচিত হওয়ায় তাই সমর্থকেরা আশায় বুক বাঁধছেন।

লা লিগার ম্যাচে ওসাসুনাকে হারানোর পরই ক্লাবের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট দিতে যান মেসি‌। গত অক্টোবরে নানা বিতর্কের পরে প্রেসিডেন্ট পদ থেকে পদত্যাগে বাধ্য হয়েছিলেন জোসেফ বার্তোমেউ। দুদিন আগে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রেসিডেন্ট পদে লাপোর্তার লড়াই হয় মূলত ভিক্টর ফন্ট এবং টনি ফ্রেইক্সারের সঙ্গে। মোট ৫১,৭৬৫ ভোটের মাঝে ৩০,১৮৪ ভোট পেয়ে সভাপতি হয়েছেন লাপোর্তা।

 

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *