354504

ভোট আসবে-যাবে, জীবনটাই আসল : নির্বাচনী আমেজে তৃণমূল সাংসদ দেবের ডিগবাজি

বিনোদন ডেস্ক : ঘাড়ের উপর পশ্চিমবঙ্গ বিধানসভা ভোট। ঘাসফুল কিংবা পদ্ম শিবিরের প্রস্তুতি তুঙ্গে। একুশের নির্বাচনী রণক্ষেত্রে বিশেষভাবে গুরুত্ব পাচ্ছে স্টার-স্ট্র্যাটেজি।

তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জীর পদপ্রার্থী তালিকাও তারকা-খচিত। বিজেপির তরফে এখনও অবধি পুরো তালিকা ঘোষণা না করা হলেও কানাঘুষো শোনা যাচ্ছে প্রার্থী করা হবে রুদ্রনীল ঘোষ, শ্রাবন্তী চট্টোপাধ্যায় এবং যশ দাশগুপ্তকে।

ওদিকে, তৃণমূলের হয়ে মিমি-নুসরাতরাও নির্বাচনী প্রচারে ময়দানে নামতে প্রস্তুত। কিন্তু ঘাটালের তৃণমূল সাংসদ দীপক অধিকারী ওরফে দেবের কোনও উচ্চবাচ্য নেই। কাদা ছোঁড়াছুড়ির রাজনীতিতে তিনি বিশ্বাসী না হলেও এই ভোটের বাজারে তিনি যে দলের হয়ে দু-চারটে গরম কথা বলবেন, সেটাই সবাই আশা করেছিলেন। কিন্তু কোথায় কী! তৃণমূলের নির্বাচনী প্রচার যেখানে তুঙ্গে, সেখানে পশ্চিম মেদিনীপুরের ডেবড়ার গ্রামীণ মেলায় নেচে মঞ্চ মাতালেন তিনি।

শুধু তাই নয়, ভোট উৎসবের আমেজে এমন মন্তব্য করে বসলেন, যা শুনে উপস্থিত দর্শকদের চক্ষু ছানাবড়া। মাইক হাতে বলে উঠলেন, ”ভোট আসবে এবং চলেও যাবে। কিন্তু জীবন যদি চলে যায় সেটা আর ফিরে আসবে না। দয়া করে মাস্ক পড়ুন এবং করোনা ভাইরাসের হাত থেকে বাঁচতে উপযুক্ত ব্যবস্থা নিন।” ইনস্টাগ্রামে ছবি পোস্ট করেও সেকথা লিখেছেন তৃণমূল সাংসদ। আর এতেই বেজায় শোরগোল পড়েছে নেটদুনিয়ায়।

দেবের এমন মন্তব্যে অনুরাগীদের একাংশ যখন মানবিকতা খুঁজে পেয়েছেন, তখন নেটজনতার একাংশের আবার অভিযোগ, ”এমন নির্বাচনী আমেজে দলের প্রতি গা ছাড়া মনোভাব দেখাচ্ছেন দেব।” শুধু তাই নয়, আসন্ন নির্বাচন নেই কোনওরকম কথাই বললেন না তিনি। আবার কেউ কেউ বলছে অন্যদের মতো যেকোনও মুহুর্তে ডিগবাজি দিয়ে বিজেপিতেও চলে যেতে পারে দেব।

 

ad

পাঠকের মতামত