354464

পদত্যাগ করতে পারেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান পদত্যাগ করার ইঙ্গিত দিয়েছেন। বৃহস্পতিবার (৪ মার্চ) জাতির উদ্দেশ্যে দেওয়া এক ভাষণে তিনি বলেন, ভোটে হারলে বিরোধী দলের চেয়ারে বসতে প্রস্তুত তিনি। ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস এ খবর দিয়েছে।

আগামীকাল শনিবার পাকিস্তানের সংসদে আস্থা ভোট অনুষ্ঠিত হবে। এ ভোটে হারলে পদত্যাগ করতেই হবে ইমরান খানকে।

তিনি এজন্য প্রস্তুত আছেন এমন কথাই আভাসে ইঙ্গিতে বোঝালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। বুধবার সিনেট নির্বাচনে পাকিস্তানের অর্থমন্ত্রী আবদুল হাফিজ শাইকের অপ্রত্যাশিত পরাজয়ের পর আস্থা ভোট এখন অবশ্যম্ভাবী হয়ে দাঁড়িয়েছে।

জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে রীতিমতো ক্ষোভ প্রকাশ করেছেন ইমরান খান। তিনি যে অর্থ রোজগারের জন্য রাজনীতিতে আসেননি, সেকথা মনে করিয়ে দিয়ে বলেন, শনিবারের আস্থা ভোটে হেরে গেলে মসনদ ছেড়ে দেবেন। তার অভিযোগ, টাকার সাহায্যে ভোট কেনাবেচা হচ্ছে সংসদে। আর তাদেরই রক্ষা করছে নির্বাচন কমিশন। ক্ষুব্ধ ইমরানকে বলতে শোনা যায়, আমাদের গণতন্ত্র নিয়ে এটা কী ধরনের রসিকতা হচ্ছে? এ কেমন গণতন্ত্র?

বছর তিনেক আগে ক্ষমতায় আসার পর এই প্রথম কঠিন পরীক্ষার মুখে পড়তে হয়েছে ইমরান খানের নেতৃত্বাধীন সরকারকে। সম্প্রতি সংসদের উচ্চকক্ষে হেরেছেন পাকিস্তানের অর্থমন্ত্রীকে। এরপরই নিম্নকক্ষে আস্থা ভোটের মাধ্যমে নিজের শক্তি পরীক্ষা করতে চাইছেন ইমরান। হেরে গেলে গদি ছাড়তেও আপত্তি নেই তার।

 

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *