353976

তিন স্ত্রী ছাড়াও একাধিক পরকীয়া, নিজের সন্তানের সংখ্যা জানেনই না পেলে!

খেলাধূলা ডেস্ক : নিজের কতগুলি সন্তান আছে? জানেনই না ফুটবল সম্রাট পেলে। জীবন সায়াহ্নে এসে চাঞ্চল্যকর স্বীকারোক্তি করলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি। স্বীকার করে নিলেন, নিজের তিন স্ত্রী ছাড়াও বহু বিবাহ বহির্ভূত সম্পর্ক ছিল তার। বান্ধবীদের সঙ্গে তার বহু সন্তানেরও জন্ম হয়েছে। সব মিলিয়ে তাঁর সন্তানের সংখ্যা কত? সেটা নাকি জানেনই না পেলে।

সম্প্রতি পেলেকে নিয়ে একটি ডকুমেন্টরি প্রকাশিত হয়েছে। তাতেই এইসব চাঞ্চল্যকর দাবি করতে শোনা গিয়েছে কিংবদন্তিকে। তিনি বলেছেন, তার তিন স্ত্রী। তিনবার বিয়ে করার পরও বহু বিবাহ বহির্ভূত সম্পর্ক ছিল তার। সেই বান্ধবীদের অনেকের গর্ভেই তার সন্তানের জন্ম হয়। যা প্রথমে জানতেই পারেননি পেলে।

ফুটবল সম্রাট জানিয়েছেন, নিজের একাধিক সন্তানের সঙ্গে তার পরিচয় হয় অনেক পরে। তবে, সব মিলিয়ে নিজের কতগুলি সন্তান আছে, সেটা নাকি নিজেও জানেন না ফুটবল সম্রাট। যদিও পেলের দাবি, তার এই বিবাহ বহির্ভূত সম্পর্কগুলির ব্যাপারে সবটাই তার স্ত্রীরা জানতেন। কারও কাছে কোনও কিছুই তিনি গোপন করেননি।

প্রসঙ্গত, ১৯৬৬ সালে রোসমেরির সঙ্গে প্রথমবার বিয়ের পিঁড়িতে বসেন পেলে। তার দ্বিতীয় বিয়ে হয় ১৯৯৪ সালে আজিরিয়া নামের এক মডেলের সঙ্গে। প্রথম দুই স্ত্রীর গর্ভে সরকারিভাবে পেলের সন্তান সংখ্যা পাঁচ। ২০০৮ সালে দ্বিতীয় স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হওয়ার পর ৭৫ বছর বয়সে এসে ২০১৬ সালে শেষবার বিয়ের পিড়িতে বসেন ফুটবল সম্রাট।

এবারে বিয়ে করেন ৫০ বছরের মডেল অভিনেত্রী মারসিয়া আওকিকে। সব মিলিয়ে সরকারিভাবে ৭ জন সন্তান আছেন পেলের। এতদিন বাদে ফুটবল সম্রাট ফাঁস করলেন এই ৭ জনের বাইরেও আরও বেশ কয়েক জন সন্তান তার আছে। তবে, সেটা ঠিক কতজন তা জানেন না তিনি। শেষ বয়সে পেলের এই ‘সাফ কথা’ নিয়ে ইতিমধ্যেই আলোচনা শুরু হয়ে গিয়েছে।

 

ad

পাঠকের মতামত