353938

সবার আগে আমার দেশের খেলা, দেশপ্রেম আগে, আইপিএলে যাব না: মুস্তাফিজের ঘোষণা

স্পোর্টস ডেস্ক।। আইপিএলের জন্য টেস্ট সিরিজ থেকে ছুটি নিয়ে দেশের ক্রিকেটে এক বড় পরিবর্তনের সূচনা করেছেন সাকিব আল হাসান। তার এমন সিদ্ধান্তের পক্ষে বিপক্ষে অনেক মত আছে।

বিসিবিও নড়েচড়ে বসেছে। কেন্দ্রীয় চুক্তির নিয়মেও পরিবর্তন আসছে। সাকিবের ঘটনায় বিসিবি বস নাজমুল হসান পাপন মন খারাপ করলেও বলেছেন, জোর করে কাউকে টেস্ট খেলানো হবে না। তো যাই হোক, আইপিএলের আরেক মুখ মুস্তাফিজুর রহমান কিন্তু উল্টোপথেই হাঁটছেন।

মুস্তাফিজুর রহমান টেস্ট দলে জায়গা এখনো পাকা করতে পারেননি। তবে তার কাছে দেশই আগে। ‘দ্য ফিজ’ খ্যাত এই পেসার আজ বিসিবি একাডেমিতে সাংবাদিকদের বলেন, ‘সবার আগে আমার দেশের খেলা। শ্রীলঙ্কা (সফরের) টেস্টে যদি থাকি, তাহলে আমি টেস্ট খেলব।

যদি না থাকি তাহলে বিসিবি তো আমাকে বলবে যে, আমি নাই। তখন আমি বিসিবিকে বলব (আইপিএল খেলার কথা), বিসিবি যদি আমাকে ছাড়ে, তাহলে আমি আইপিএলে খেলব। দেশপ্রেম আগে।’

২৫ বছর বয়সী এ বাঁহাতি পেসারের বক্তব্য, ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার সিদ্ধান্ত তিনি বিসিবির ওপরেই ছেড়ে দেবেন। বিসিবি চাইলে যাবেন, না চাইলে যাবেন না।

মুস্তাফিজের ভাষায়, ‘যদি টেস্টে আমাকে রাখে, আমি টেস্ট খেলব। যদি না রাখে তাহলে বিসিবি জানে। বিসিবি যেটা বলবে আমি সেটা করব। বিসিবি চাইলে (শ্রীলঙ্কা যেতে) রাজি না হওয়ার তো কিছু নাই। দেশের খেলা বা আইপিএলে খেলা- এ বিষয়ে অন্য কোন চাপ নেই।’

 

ad

পাঠকের মতামত