353815

খবরটি সত্য: শাকিব খান

বিনোদন ডেস্ক।। কেউ বলেন ঢালিউডের শীর্ষ অভিনেতা, কেউবা নায়ক উত্তম, আবার অনেকের কথায় তিনি ঢালিউডের মেগাস্টার কিং খান।

উপাধিটা যাই হোক তিনি যে বাংলাদেশি চলচ্চিত্রের একজন অপরিহার্য নায়ক তার স্বাক্ষর অনেক আগেই রেখেছেন শাকিব খান। শুধু দেশের মাটিতে নিজের প্রতিভার স্বাক্ষর রেখে থেমে থাকেননি।

কলকাতার ‘শিকারি’, ‘নবাব’, ‘ভাইজান এলোরে’, ‘চালবাজ’ ছবিগুলোতে অভিনয় করে বিদেশের মাটিতেও উজ্জ্বল করেছেন বাংলাদেশি চলচ্চিত্রের একজন আইডল হিসেবে নিজের নাম।

মধ্যপ্রাচ্যে প্রথমবারের মতো কোনো বাংলা ছবি হিসেবে ‘নবাব’ মুক্তি পেয়ে একই সময়ে সেখানে হলিউড-বলিউডের নামি ছবিকে পেছনে ফেলে দিয়েছিল শাকিব খানের ক্রেজ। আগে তো শুধু কলকাতার ছবিতে অভিনয় করে দুনিয়াজুড়ে সাড়া ফেলেছিলেন শাকিব। এবার আরেকটু এগিয়ে অভিনয় করতে যাচ্ছেন তিনি বলিউডের ছবিতে।

এ বিষয়ে জানতে চাইলে কিং খান শাকিব বলেন, খবরটি সত্য, দীর্ঘদিন ধরে বলিউডের একটি শীর্ষ প্রযোজনা সংস্থা তাদের ছবিতে অভিনয় করার জন্য প্রস্তাব দিয়ে আসছিল। আমিও না করিনি। কিন্তু হঠাৎ করোনাকাল শুরু হয়ে গেলে সময়মতো ছবিটি নিয়ে আর কেউই এগোতে পারিনি। এখন পেন্ডামিক পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়ে আসছে। অচিরেই এ নিয়ে চমক আসছে। তবে এ ব্যাপারে এখনই মিডিয়ার কাছে বিস্তারিত বিষয়ে কথা বলতে নিষেধ আছে। কারণ তারা এ নিয়ে বড় মাপের চমক দিতে চাচ্ছে। অপেক্ষা করুন। শিগগিরই সব জানাবে বলিউডের সেই প্রযোজনা প্রতিষ্ঠানটি।

এদিকে বলিউডের ছবির সঙ্গে কলকাতার একটি ছবিতেও আবার কিং খানের কাজ করার বিষয়টি প্রায় চূড়ান্ত হয়ে আছে অনেক আগেই। কিন্তু ওই যে করোনাই আটকে রেখেছে এই কাজ। এখন নতুন করে আবার আয়োজন সাজানো হচ্ছে। এ বিষয়েও এই মুহূর্তে মুখ খুলতে নারাজ এই নায়ক উত্তম। তাঁর কথায় কাছাকাছি সময়েই দুটি ঘোষণা আসতে পারে। এ তো গেল এই শীর্ষ অভিনেতা শাকিব খানের ভারত মিশনের গল্প। এবার আসা যাক দেশে তাঁর অনবদ্য চমকের কাহিনি। একটি নয়, তাঁকে নিয়ে দুটি ছবির যাত্রা শুরু হচ্ছে স্বাধীনতার মাস মার্চে। চুক্তি থেকে শুরু করে প্রাথমিক সব কাজ শেষ হয়েছে ইতিমধ্যেই।

বেসরকারি টিভি চ্যানেল আরটিভির প্রযোজনায় একটি বিগ বাজেটের ‘লিডার দ্য বাংলাদেশ’ ছবিতে তিনি সাইন করলেন বৃহস্পতিবার সন্ধ্যায়। গণমানুষের গল্পে নির্মিতব্য এই ছবিতে তাঁর বিপরীতে অভিনয় করবেন সুশ্রী নায়িকা বুবলী। দর্শকের চাহিদা এবং গল্পের প্রয়োজনেই আবার দর্শকের সামনে আসছে শাকিব-বুবলীর মতো জনপ্রিয় জুটি। জানালেন নির্মাতা তপু।

নির্মাতার কথায় ছবির কাহিনি ও শাকিবের অভিনয়ে এবার এই ছবিতে দর্শক ব্যতিক্রমী কিছু পেতে যাচ্ছে। অন্যদিকে ‘সত্তা’ ছবিখ্যাত গল্পকার সোহানী হকের আরেক ‘প্যাসোনেট লাভ স্টোরি’ ঘেরা উপন্যাস ‘অন্তরাত্মা’ অবলম্বনে একই শিরোনামে নির্মিত হবে একটি ছবি। এতে শাকিব খানের সঙ্গে জুটি বাঁধতে যাচ্ছেন কলকাতার নামি নায়িকা দর্শনা বণিক।

ছবির গল্প গড়ে উঠেছে নায়ককে ঘিরেই। নিঃসঙ্গতায় ডুবে থাকা ছেলেটির সকালটাই শুরু হয় বেড টি-এর পরিবর্তে মদের গ্লাসে চুমুক দিয়ে। খাঁ খাঁ করা জমিদারবাড়ির ছেলেটির আপন বলতে কেউ তো নেই এই নশ্বর পৃথিবীতে। সে জীবনে শুধু সোনার হরিণ নামের সুখ খুঁজে বেড়ায়। একসময় কষ্টে চলার পথে আলোর ঝলক দেখে সে। এক অপ্সরীর সঙ্গে চোখে চোখে মিলন হয়। এই বুঝি কষ্টের প্রহর শেষ হলো ছেলেটির।

ভালোবাসায় মাখামাখি তারা দুজন। কিন্তু সুখ যার কপালে বিধাতা লিখেননি সে কীভাবে ভাগ্যদেবীর দেখা পাবে। প্রেমকে নিরুদ্দেশ করে হারিয়ে যায় ভালোবাসার অপ্সরী। ফের বিষাদের অন্ধকারে ডুবে যায় হৃদয় ভাঙা ছেলেটি। কী হবে তার। পয়লা মার্চ থেকে শুরু হচ্ছে ভালোবাসা হারানো শাকিব-দর্শনার ‘অন্তরাত্মা’র দৃশ্যধারণ।

ছবিটির নির্দেশনা দেবেন ওয়াজেদ আলী সুমন। কিং খান এখন দুটি ছবির মর্মস্পর্শী গল্প নিয়ে খুবই আবেগতাড়িত হয়ে আছেন। তাঁর কথায় আবারও আমার দর্শক সেরা কিছু পেতে যাচ্ছে।

 

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *