353771

মুস্তাফিজের দাম মাত্র ১ কোটি! অবাক গৌতম গাম্ভীর

স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী আসরে বাংলাদেশের দুই পরিচিত মুখ খেলতে যাচ্ছেন। সাকিব আল হাসান আর মুস্তাফিজুর রহমান। গতকাল বৃহস্পতিবার চেন্নাইয়ে অনুষ্ঠিত আইপিএলের নিলামে ১ কোটি রুপির ভিত্তি মূল্যেই মুস্তাফিজকে দলে পেয়ে যায় রাজস্থান। এতেই অবাক হয়েছেন সাবেক ভারতীয় ওপেনার গৌতম গাম্ভীর।

মুস্তাফিজের মতো একজন তারকা পেসারকে মাত্র ১ কোটিতে পেয়েছে রাজস্থান- এটা তার কাছে খুব বিস্ময়কর। বিজেপির বর্তমান সাংসদ গাম্ভীর স্টার স্পোর্টসে এক আলাপচারিতায় বলেছেন, ‘মুস্তাফিজের মতো একজনকে এই দামে পেয়ে যাওয়া অবিশ্বাস্য। সে কোয়ালিটি পেসার। নতুন বল সুইং করাতে পারে।

পুরনো বলে কাটার ভালো। ডেথ ওভারেও ভালো। রাজস্থানে জফ্রা আর্চার, ক্রিস মরিসকে ভালো সঙ্গ দিতে পারবে। আমার মনে আছে, সানরাইজার্স হায়দরাবাদকে সে প্রায় একাই চ্যাম্পিয়ন করিয়েছিল। হ্যাঁ, ডেভিড ওয়ার্নার ও অন্যদের অবদানও ছিল। তবে মুস্তাফিজের কারণেই মূলত শিরোপা জিতেছিল সানরাইজার্স। এবার অল্প দামে দারুণ একজনকে পেয়ে গেছে রাজস্থান।’

২০১৬ আসরে হায়দরাবাদের শিরোপা জয়ের টুর্নামেন্টে ১৭ উইকেট নিয়ে সেরা উঠতি ক্রিকেটারের স্বীকৃতি পেয়েছিলেন মুস্তাফিজ। পরেরবারও তিনি হায়দরাবাদে খেলেন। তবে তেমন কিছু করতে না পারায় তাকে ছেড়ে দেওয়া হয়। এরপর মুস্তাফিজ যোগ দেন মুম্বাই ইন্ডিয়ান্সে। এবার তিনি রাজস্থানে। যদিও অন্য কোনো দল এই বাঁহাতি পেসারের জন্য আগ্রহ দেখায়নি। কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হিসেবে দুইবারের আইপিএল জয়ী গম্ভীরের মতে, অল্প দামে বড় সম্পদ পেয়ে গেছে রাজস্থান রয়্যালস।

 

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *