353450

আমরা যা আগে ভাবি আমেরিকা তা পরে ভাবে: স্বাস্থ্যমন্ত্রী

আমরা যা আগে ভাবি আমেরিকা তা পরে ভাবে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, জো বাইডেন ক্ষমতা গ্রহণ করার পর ১৫টি সাইনের মধ্যে ‘নো মাস্ক নো সার্ভিস’ ছিল যা আমরা তিন মাস আগেই করেছি।

বুধবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ এসোসিয়েশন (বিপিএমসিএ) আয়োজিত ‘জাতীয় কোভিড-১৯ টিকাদান কার্যক্রম বেসরকারি স্বাস্থ্য খাতের সম্পৃক্ততা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমাদের দেশে প্রতিটি মানুষের জন্য ওষুধ, বেডসহ সবকিছুর ব্যবস্থা করা হয়েছে। অন্যান্য দেশে সেটাও ঠিকমতো করতে পারেনি। বিশ্বে ২০০টি দেশের ৬টি দেশ ভ্যাকসিন আগে দিতে পেরেছে। ৬টি দেশের মধ্যে বাংলাদেশ একটি। আমরা ৭ হাজার টিমের মাধ্যমে ২ লক্ষ লোককে ভ্যাকসিন দিয়েছি।

করোনা মোকাবিলায় বেসরকারি স্বাস্থ্য খাতের অবদান উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, শীঘ্রই প্রধানমন্ত্রীর অনুমতিক্রমে বেসরকারি স্বাস্থ্য সংস্থাগুলো টিকা দেওয়ার কাজে নিয়োজিত হবেন আমরা আশা করি।

বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ এসোসিয়েশন (বিপিএমসিএ) এর সভাপতি এম এ মুবিন খানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মোঃ এনামুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক এ বি এম খুরশীদ আলম, এফবিসিসিআই এর সভাপতি শেখ ফজলে ফাহিম, সাধারণ সম্পাদক ড. আনোয়ার হোসেন খান।

 

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *