353265

২৫ দিন ধরে থানার লকআপে দুই মুরগি!

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের তেলেঙ্গনায় ঘটছে এক অদ্ভূত ঘটনা। সেখানে ২৫ দিন ধরে থানার লকআপে আটকে রাখা হয়েছে দুটি মুরগি!

জানা গেছে, কয়েকজন জুয়ারিকে এই মুরগি দুটিসহ আটক করা হয়। এরপর জুয়ারিরা জামিনে ছাড়া পেয়ে চলে গেলেও মুরগি ২টি থানাতেই লকআপে রয়েছে।

তেলঙ্গানার খম্মম জেলায় এই ঘটনা ঘটেছে। সেখানকার মিডিগন্ডা থানার লকআপে বন্দি অবস্থায় আছে ২টি মুরগি। গত ১০ জানুয়ারি পুলিশ জুয়ারিদের সহ ওই মুরগি দুটিকে আটক করে। ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, সংক্রান্তি উপলক্ষ্যে মুরগির লড়াইয়ের খেলা চলছিল। কিন্তু সেখানে বাজি ধরে খেলা চলছিল। পুলিশ ঘটনাস্থলে হানা দিয়ে ১০ জনকে আটক করে। সেই সঙ্গে দুটি মুরগি ও একটি বাইক বাজেয়াপ্ত করে।

পরে সমস্ত বুকি জামিন নিয়ে চলে যায়, কিন্তু তারা কেউ মুরগির দাবি করেনি। এবার প্রমাণ হিসেবে মুরগি রয়ে গেছে থানাতেই। লকআপে তালা বন্ধ করে রাখা হয়েছে মুরগি দুটিকে।

এবার তবে কী হবে? পুলিশ জানিয়েছে, এই কেসের শুনানির পরে তবেই মুরগিগুলোকে ছাড়া যেতে পারে। মুরগিগুলোকে ছাড়ার আদেশ দেয়া হলে মুরগিগুলোকে নিলামে তোলা হবে বলে জানানো হয়েছে।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, যিনি নিলামে বেশি টাকা দেবেন, তাকেই ওই মুরগির মালিকানা দেয়া হবে। উল্লেখ্য, ভারতে বর্তমানে বার্ড ফ্লু নিয়ে চিন্তাজনক পরিস্থিতি রয়েছে। এরমধ্যে এই মুরগির লড়াই খেলা কতটা উপযুক্ত কাজ, তা নিয়ে অবশ্য ইতিমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে।

 

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *