353283

যেখানে করোনার টিকা নেবেন ভিআইপিরা

নিউজ ডেস্ক।। সারা দেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচির প্রথম দিন আগামীকাল রোববার। প্রথম টিকা নেবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

তিনি টিকা নেবেন মহাখালীতে অবস্থিত শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে। এছাড়াও আরও কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রী এদিন টিকা নেবেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

আগামীকাল সারা দেশে জাতীয়ভাবে করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু হবে। আর এজন্য রাজধানী ঢাকায় ৫০টি হাসপাতাল ও সারাদেশে ৯৫৫টি হাসপাতালকে প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। আজ শনিবার ভ্যাকসিন বিষয়ক প্রস্তুতি সম্পর্কে জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা ও অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এসময় স্বাস্থ্য অধিদপ্তরের বিভিন্ন শাখার পরিচালক ও লাইন ডিরেক্টরাও উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে অধ্যাপক খুরশীদ বলেন, ‘স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আগামীকাল সকালে স্বাস্থ্য অধিদফতরে আসবেন। তিনি সারা দেশের কেন্দ্রের সঙ্গে অনলাইনের মাধ্যমে যুক্ত হয়ে কথা বলবেন। সেখান থেকে সকাল ১০টায় গ্যাস্ট্রোলিভার হাসপাতালে গিয়ে তিনি টিকা নেবেন।’

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন, ‘প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে টিকা নেবেন, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন মিয়া টিকা নেবেন ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হাসপাতালে, কেবিনেট সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে, দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন টিকা নেবেন শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে।’

বিভিন্ন জেলার বিভিন্ন জায়গায় সংসদ সদস্য, রাজনীতিবিদসহ জনপ্রতিনিধিরা টিকা নেবেন। তারা এই টিকা কার্যক্রমকে চালিয়ে নেওয়ার জন্য এবং অন্যদের উদ্বুদ্ধ করার জন্য টিকা নেবেন বলে জানান অধ্যাপক খুরশীদ আলম।

 

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *