352536

ভ্যাকসিন নেওয়ার ‘অভিনয়ের’ ভিডিও ভাইরাল, এমন ‘অসৎ চালাকি’ মেনে নেওয়ার নয় বলে ক্ষুব্ধ অনেকে

ডেস্ক রিপোর্ট।। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেখানে দেখা গেছে, মাস্ক পরিহিত একজন পুরুষ ও একজন নারী করোনা ভ্যাকসিন নিচ্ছেন। কিন্তু খুব খেয়াল করলে বোঝা যায়, তারা ভ্যাকসিন নিচ্ছেন না, অভিনয় করছেন।

নার্সকে তাদের দুজনের বাহুতে সিরিঞ্জ পুশ করতে দেখা যায়নি। অথচ দুজনেই ভ্যাকসিন নিয়েছেন বলে ক্যামেরায় ‘ভি সাইন’ দেখিয়ে উঠে পড়েন। ভিডিওটি পোস্টের পর পরই তা ভারতসহ প্রতিবেশী বাংলাদেশের সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়ে।

ভারতীয় নেটিজেনদের অনেকেই মন্তব্য করেন, তারা দুজন ভারতের রাজনীতিতে সক্রিয়। তারা আসলে করোনা ভ্যাকসিন নেননি। ভ্যাকসিন নেওয়ার নাটক করেছেন। আর সেই নাটকের অংশ হিসেবেই ফটো তুলছেন। বাংলাদেশে ওই ভিডিও নিয়ে ট্রল ও সমালোচনায় মাতেন নেটিজেনরা। মহামারীর টিকা নিয়ে জনগণের সঙ্গে এমন ‘অসৎ চালাকি’ মেনে নেওয়ার নয় বলে ক্ষুব্ধ হন অনেকে।

তবে ভারতের বিভিন্ন গণমাধ্যমের দাবি, নেটিজেনরা ভুল বুঝেছেন। তাদের দাবি মিথ্যা প্রমাণিত হয়েছে। ভারতের সংবাদমাধ্যম নিউজ এইটিন জানিয়েছে, ভাইরাল সেই ভিডিওটি নিয়ে মুখ খুলেছেন তুমাকুরু ডেপুটি কমিশনার রাকেশ কুমার। একটি ওয়েবসাইটের সঙ্গে আলাপকালে তিনি জানান, ভিডিওর মানুষ দুজন কোনো রাজনৈতিক দলের নেতা-নেত্রী নন।

পেশায় তারা দুজনেই চিকিৎসক। তাদের দুজনের নাম- ড. রজনী ও ড. নাগেন্দ্রাপ্পা। আর এ দুই চিকিৎসক করোনা ভ্যাকসিন নিয়েছেন আগেই। কিন্তু পরে সংবাদ কর্মীদের সাহায্য করতে তাদের কথামতো ছবি তোলেন। অর্থাৎ ফটো ক্লিক হওয়ার আগেই তারা করোনা ভ্যাকসিন নিয়েছিলেন বলে জানান রাকেশ কুমার।

 

ad

পাঠকের মতামত