352493

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ৫৬ ভূমিহীন পরিবার

নিউজ ডেস্ক।। ‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ শ্লোগান নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী- মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন প্রকল্প-২’র আওতায় দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে কুমিল্লার মুরাদনগরে ৫৬টি ঘরের কাজ সম্পন্ন হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল শনিবার সারা দেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্বাচিত উপকার ভোগীদের মাঝে একযোগে এসব ঘর হস্তান্তর করবেন।

হস্তান্তরের পর পরই উপজেলা পরিষদের কবি নজরুল মিলনায়তনে এফবিসিসিআই’র সাবেক সভাপতি ও সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন উপকার ভোগীদের ওই ঘরের চাবি ও জমির কবুলিয়তনামা বুঝিয়ে দিবেন।

ধামঘর ইউনিয়নের রায়তলা গ্রামের ভিক্ষুক ও এ প্রকল্পে উপকারভোগী তোহরা বেগম দৈনিক আমাদের সময়কে জানান, কোনো জমি জমা না থাকায় স্বামী মৃত্যুর পরে সন্তান নিয়ে রাস্তার পাশে, বিভিন্ন মানুষের বাড়িতে থাকতেন তিনি। আজ এ জায়গায়, কাল অন্য জায়গায় এভাবে দিন কাটতো। সারা দিন কাজের মধ্যে সময় পার করলেও একটি ঘরের স্বপ্ন নিয়ে রাত কাটাতেন। বিভিন্ন সময় মেম্বার-চেয়ারম্যানের কাছে থাকার একটু জায়গাও চেয়েছিলেন। শেখ হাসিনার উপহার ঘর তার স্বপ্ন পূরণ করেছে।

কামাল্লা গ্রামের আরেক উপকারভোগী ইব্রহিম মিয়া জানান, তিনি কোনোদিন স্বপ্নেও ভাবেননি পাকা ঘর পাবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে যে ঘর দিয়েছেন, এতে তিনি খুব খুশি। বৃষ্টি আসলে এখন আর চালের পলিথিন ঠিক করতে হবে না। না ঘুমিয়ে পরিবারের সবাই এক জায়গায় বসে থাকতে হবে না তাকে।

কামারচর গ্রামের আওয়ামী লীগ নেতা মোসলেহ উদ্দিন দৈনিক আমাদের সময়কে বলেন, ‘কামাল্লা এলাকায় যে আশ্রয়ণ প্রকল্প হয়েছে তাতে আমরা খুব খুশি। বিনামূল্যে দুই শতক জমিসহ পাকা ঘর পেয়ে এলাকার ভূমিহীনরা আনন্দে আত্মহারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উদ্যোগ জাতির মাঝে স্বরণীয় হয়ে থাকবে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ দৈনিক আমাদের সময়কে বলেন, ‘মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর দেওয়া আশ্রয়ন প্রকল্প-২ এবং দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে প্রথম পর্যায়ে ২১টি এবং দ্বিতীয় পর্যায়ে ৩৫টি, মোট ৫৬টি ঘর নির্মাণের কাজ আমরা শেষ করেছি। প্রত্যেকটি ঘরে সহজ শর্তে বিদ্যুৎ সংযোগ ও টিউবওয়েল স্থাপন করা হচ্ছে। প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর হস্তান্তরের পর পরই তার পক্ষে নির্বাচিত ভূমিহীনদের মাঝে জমির কবুলিয়তনামা ও ঘরের চাবি তুলে দিবেন স্থানীয় সংসদ সদস্য।’

 

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *