352112

এক বাঘাইড়ের মূল্য দাম দেড় লাখ টাকা

নিউজ ডেস্ক।। শ্রীমঙ্গলে পৌষ সংক্রান্তি উপলক্ষে বাজারে ৭৫ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ উঠেছে। যার দাম ১ লাখ ৫০ হাজার টাকা।

আজ বুধবার শ্রীমঙ্গলের মাছ বাজারে পৌষ সংক্রান্তি উপলক্ষে এই মাছটি বিক্রির জন্য নিয়ে এসেছেন শ্রীমঙ্গল লালবাগ এলাকার মাছ ব্যবসায়ী মো. হাবিব মিয়া। পৌষ সংক্রান্তি উপলক্ষে মাছের বাজারে অন্যান্য মাছ থাকলেও সেখানকার মূল আকর্ষণ হলো বিশাল আকৃতির এই বাঘাইড় মাছ।

মাছটির বিক্রেতা হাফিজ আহমেদ জানান, বাঘাইড় মাছটির ওজন ৭৫ কেজি। এই মাছটি মেঘনা নদী থেকে ধরা হয়েছে। এর দাম দেড় লাখ টাকা। তবে মাছটির দাম উঠেছে ৮০ হাজার টাকা। আরও বেশি দামে বিক্রির অপেক্ষায় আছেন তিনি। প্রত্যাশা অনুযায়ী দাম পাবেন বলে তিনি মনে করছেন।

শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মো. আক্তার হোসেন জানান, পৌষ সংক্রান্তি উপলক্ষে বাজারে বড় বড় মাছ আনা হয়েছে। একসঙ্গে এত বড় মাছ সারা বছর বাজারে চোখে পড়ে না। গত বছরের তুলনায় এবারের পৌষ সংক্রান্তিতে মাছ একটু কম।

ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, শুধু মাছ কেনার জন্য নয়, দেখার জন্যও তারা এসেছেন। অনেকে ছোট ছেলেমেয়েদের বিভিন্ন প্রজাতির মাছ দেখাতে বাজারে নিয়ে এসেছেন।

মাছ কিনতে আসা সমিরন ধর জানান, বর্তমানে পৌষ সংক্রান্তি উপলক্ষে মাছ কেনা একটি ট্র্যাডিশন হয়ে দাঁড়িয়েছে। আর অনান্য সময়ের তুলনায় পৌষ সংক্রান্তিতে বড় মাছ বাজারে আসে তাই বড় আকৃতির মাছ কিনতে বাজারে আসা।

মাছ ব্যবসায়ী জোনাইদ মিয়া বলেন, ‘পৌষ সংক্রান্তি উপলক্ষে শ্রীমঙ্গল মাছ বাজারে বড় বড় মাছ উঠেছে। এ মাছগুলো হাকালুকি হাওর, হাইল হাওর ও মেঘনা নদী থেকে আনা হয়েছে।

 

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *