352102

আর মাত্র ৫ হলে একটি ইতিহাসের জন্ম দিতে পারবেন মোস্তাফিজ

নিউজ ডেস্ক।। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বর্তমানে ঢাকায় অবস্থান করছে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় ক্রিকেট দল।

‌আগামী ২০ জানুয়ারি প্রথম ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে এই সিরিজ। এই সিরিজে দারুন একটি মাইলফলক-এর সামনে দাঁড়িয়ে রয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বর্তমান সময়ের সেরা ফাস্ট বোলার মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই সিরিজে আর মাত্র পাঁচটি উইকেট নিতে পারলেই বাংলাদেশের দ্বিতীয় ফাস্ট বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন মোস্তাফিজুর রহমান। ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে মোস্তাফিজুর রহমানের। অভিষেকের পর থেকেই ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন তিনি।

এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটে ১১৯ ইনিংসে ১৯৫ উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান। যার মধ্যে ওয়ানডে ক্রিকেটে ৫৭ ইনিংসে নিয়েছেন ১০৯ উইকেট। টি-টোয়েন্টি ক্রিকেটে ৪১ ইনিংসে নিয়েছেন ৫৮ উইকেট এবং টেস্ট ক্রিকেটে ২১ ইনিংসে নিয়েছেন ২৮ উইকেট। সব মিলিয়ে ক্যারিয়ারে ৫ উইকেট নিয়েছেন ৬ বার (৫ বার ওয়ানডে ১বার টি-টোয়েন্টি)।

বাংলাদেশের হয় এর আগে ২০০ বেশি উইকেট নিয়েছেন চারজন বোলার। তারা হলেন সাকিব আল হাসান, মাশরাফি বিন মুর্তজা, আব্দুর রাজ্জাক এবং মোহাম্মদ রফিক।

বর্তমান সময়ে দুর্দান্ত ফর্মে হচ্ছেন মোস্তাফিজুর রহমান। বিসিবি প্রেসিডেন্ট কাপের পর সদ্য শেষ হওয়া বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট সংগ্রহক হয়েছেন তিনি। শুধু তাই নয় টুর্নামেন্টের ম্যান অফ দা টুর্নামেন্টের পুরস্কার ঘরে তুলেছেন তিনি। আর মাত্র ৫ হলে একটি ইতিহাসের জন্ম দিতে পারবেন মোস্তাফিজ।

আর মাত্র ৫ উইকেট নিতে পারলেই বাংলাদেশের দ্বিতীয় ফাস্ট বোলার হিসেবে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন মোস্তাফিজুর রহমান।

 

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *