351641

সৌরভ গাঙ্গুলীর জন্য আসছেন স্বনামধন্য ডা. দেবী শেঠি

স্পোর্টস ডেস্ক : শনিবার দুপুরে বুলেটিনে চিকিৎসকরা জানিয়েছেন, সৌরভ এখন ভাল আছেন। রাতে ভাল ঘুমিয়েছেন মহারাজ। সকালে রুটিন ইসিজির রিপোর্টও ভাল। তার রাইট করোনারি আর্টারিতে স্টেন্ট বসেছিল শনিবার। এখনও দুটো আর্টারিতে সমস্যা রয়েছে। তাই চিকিৎসার পরবর্তী ধাপ কী হবে, তা নিয়ে আগামীকাল সিদ্ধান্ত নেবেন চিকিৎসকরা।

জানা গিয়েছে, সোমবার সৌরভের জন্য আসছেন স্বনামধন্য কার্ডিয়াক সার্জন দেবী শেঠি। তিনি ও তার টিম অবশ্য আগেই জানিয়েছেন, সৌরভের বাইপাস সার্জারির প্রয়োজন নেই। তার তত্ত্বাবধানেই সোমবার আলোচনায় বসবে মেডিকেল বোর্ড। সৌরভের চিকিত্সার জন্য পাঁচজন ডাক্তারকে নিয়ে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

সরোজ মণ্ডল, আফতাব খান, ভবতোষ বিশ্বাস, এস বি রয়, শৌতিক পাণ্ডার মতো ডাক্তাররা রয়েছেন সেই দলে। কার্ডিওলজিস্ট, কার্ডিয়াক সার্জেনদের তত্ত্বাবধানে চিকিত্সা চলছে মহারাজের। যদিও বাইপাস সার্জারি নিয়ে কোনও ইঙ্গিত দেননি মেডিকেল বোর্ডে থাকা চিকিত্সকরাও। তবে চিকিত্সকরা জানিয়েছিলেন, সময়ে হাসপাতালে পৌঁছেছিলেন দাদা। তাই বড়সড় বিপদ এড়ানো গিয়েছিল। তার হার্টে তিনটি ব্লকেজ ছিল।

ফলে বাইপাস সার্জারির প্রসঙ্গ উঠেছিল। কিন্তু এখনও পর্যন্ত যা জানা যাচ্ছে তাতে অ্যাঞ্জিওপ্লাস্টির মাধ্যমেই বাকি দুটি আর্টারিতে স্টেন্ট বসানো হতে পারে। রবিবার দুপুরের মেডিকেল বুলেটিনে ড. সপ্তর্ষি বসু জানিয়েছেন, সৌরভের পুরোপুরি সুস্থ হতে দুই থেকে তিন সপ্তাহ লাগতে পারে। সৌরভের বাইপাস সার্জারির হয়তো প্রয়োজন হবে না। তবে চিকিত্সার পরবর্তী ধাপ কী হবে তা নির্ভর করছে ডাক্তার দেবীর শেঠির পরামর্শের উপর।

 

ad

পাঠকের মতামত