350408

সেরার আসনে লিটন এবং মোস্তাফিজ

ফাইনালের আগেই বোঝা যাচ্ছিল সর্বোচ্চ রান সংগ্রহকারী এবং সর্বোচ্চ উইকেটশিকারী কে কে হতে যাচ্ছেন? নিকট প্রতিদ্বন্দ্বীদের চেয়ে অনেক এগিয়ে থেকে সর্বোচ্চ রান সংগ্রহকারী হতে যাচ্ছেন গাজী গ্রুপ চট্টগ্রামের ওপেনার লিটন দাস। আর সর্বাধিক উইকেটশিকারী হতে যাচ্ছেন চট্টগ্রামের বাঁ-হাতি পেসার মোস্তাফিজুর রহমান।

তাদের নিকট প্রতিদ্বন্দ্বি ছিলেন। তবে তারা ছিলেন অনেক পিছিয়ে। সবচেয়ে বড় কথা, লিটন দাস আর মোস্তাফিজের কাঁধে যারা নিঃশ্বাস ফেলছিলেন তাদের দল ফাইনালেই উঠতে পারেনি, আগেই বিদায় নিয়েছে।

রান তোলায় লিটন দাসের কাছাকাছি ছিলেন ফরচুন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল (৩২৪), মিনিস্টার গ্রুপ রাজশাহীর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত (৩০১), বেক্সিমকো ঢাকার ইয়াসির আলী (২৯৪), চট্টগ্রামের সৌম্য সরকার (২৯২) ও ঢাকার অধিনায়ক মুশফিকুর রহীম (২৮৭)।

শেষ পর্যন্ত ৩৯৩ রান করে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী হয়েছেন গাজী গ্রুপ চট্টগ্রামের ওপেনার লিটন দাস। ফাইনালে নিজের দলকে জেতাতে না পারলেও করেছেন ২৩ রান।

অন্যদিকে একই দলের পেসার মোস্তাফিজুর রহমান যথারীতি সর্বাধিক উইকেট শিকারী। ফাইনালের আগেই ২১ উইকেট নিয়ে নিকট প্রতিদ্বন্দ্বি ঢাকার মুকতার আলীর (১৭) চেয়ে এগিয়েছিলেন কাটার মাস্টর।

আজ শুক্রবার ফাইনালে জেমকন খুলনার মাশরাফির উইকেট ঝুলিতে পুরে ২২ উইকেট নিয়ে সর্বাধিক উইকেট শিকারী হলেন মোস্তাফিজ।

সর্বাধিক রান সংগ্রহকারী ব্যাটসম্যান

খেলোয়াড় ম্যাচ রান সর্বোচ্চ স্ট্রাইক রেট ১০০ ৫০
লিটন দাস ১০ ৩৯৩ ৭৮* ১১৯.৪৫
তামিম ইকবাল ৩২৪ ৭৭* ১১৫.৩০
নাজমুল হোসেন শান্ত ৩০১ ১০৯ ১৫৬.৭৭
ইয়াসির আলী ২৯৪ ৬৭ ১২৪.৫৭
সৌম্য সরকার ১১ ২৯২ ৬৩ ১২৫.৮৬

সর্বোচ্চ উইকেট শিকারী বোলার

খেলোয়াড় ম্যাচ রান উইকেট সেরা ইক. রেট
মোস্তাফিজুর রহমান ১০ ২৪৩ ২২ ৪/৫ ৬.২৫
মুক্তার আলী ১০ ২৮৫ ১৭ ৪/৩৭ ৯.১৯
কামরুল ইসলাম রাব্বি ২৮৬ ১৬ ৪/২১ ৮.৬৬

ad

পাঠকের মতামত