350354

‘নবাব এলএল.বি’র ২ পার্ট কেন, সমালোচনার মুখে যা বললেন পরিচালক

বিনোদন প্রতিবেদক: মুক্তি পেয়েছে ঢালিউড সুপারস্টার শাকিব খান অভিনীত ওয়েবভিত্তিক ছবি ‘নবাব এলএল.বি’। গতকাল বুধবার আই থিয়েটার (ইন্টারনেট থিয়েটার) নামের নতুন একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে ছবিটি। মুক্তির পর ছবিনি নিয়ে শুরু হয়েছে সমালোচনা। কোনো ঘোষণা ছাড়াই কেন ছবিটির অর্ধেক দেখানো হয়েছে বা কেন এটি দুই খণ্ডে প্রকাশিত হচ্ছে-এ নিয়ে চলছে তুমুল আলোচনা-সমালোচনা।

তুমুল সমালোচনার পর বিষয়টি নিয়ে মুখ খুলেছেন ছবিটির পরিচালক ও আই থিয়েটারের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) অনন্য মামুন। তিনি বলেন, ‘প্রথমত বলতে চাই ছবিটি “অর্ধেক” বললে ভুল হবে। এটি এক গল্পের দুটি ভাগ। যেমনটি আমরা “বাহুবলী” ছবিতে দেখেছি। ছবির প্রথম খণ্ডে একটি গল্প দেখানো হয়েছে আর দ্বিতীয়টিতে ছবির এন্ডিং টানা হয়েছে। ঠিক তেমনি আমার “নবাব”। এর প্রথম খণ্ডে শাকিব খান একজন ভবঘুরে। দ্বিতীয় কিস্তিতে তার দেখা মিলবে আইনজীবী হিসেবে।’

মামুন বলেন, ‘এখন আমি কি আমার ব্যবসায়িক পলিসি সবাইকে আগে জানিয়ে দেব? মোটেই নয়। আমরা একই টিকিটে ছবির সিক্যুয়েলও দেখাচ্ছি। যদি পরবর্তী পর্বের জন্য আলাদা চার্জ করা হতো, তাহলে সেটা প্রতারণা হতো। পূর্বের টিকিটেই আগামী ১ জানুয়ারি একই থিয়েটারে ছবিটি দেখা যাবে।’

এ চিত্রপরিচালকের মতে, ছবি নিয়ে সমালোচনা হচ্ছে আক্ষেপ থেকে। দ্বিতীয় খণ্ড দেখার আক্ষেপ। বিষয়টিকে তিনি ইতিবাচক হিসেবেই দেখছেন। ছবির গল্প ও দৈর্ঘে্যর কারণেই এটিকে দুই কিস্তিতে নিয়ে আসা হয়েছে।

সেলিব্রেটি প্রোডাকশনের ব্যানারে নির্মিত ‘নবাব এলএল.বি’ ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করেছেন মাহিয়া মাহি ও অর্চিতা স্পর্শিয়া। এ ছাড়া রয়েছেন শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলী, এল আর খান সীমান্ত, রাশেদ অপু, আনোয়ারসহ অনেকেই।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *