350254

গাছ থেকে পড়ছে টাকা, কুড়াচ্ছে জনতা!

কথার কথায় আমরা অনেক সময় বলে থাকি, টাকা কি গাছে ফলে! আসলে টাকা কখনোই গাছে ফলে না। তবে এবার গাছ থেকে টাকা পড়তে দেখা যাচ্ছে। অশত্থ গাছ থেকে পড়ছে টাকা। সেই টাকা কুড়াচ্ছে শত শত জনতা।

সম্প্রতি এমন ঘটনা ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের আগরায়। সেখানে একটি অশত্থ গাছ থেকে ৫০০ টাকার নোট একের পর এক পড়ে। সেই টাকা কুড়িয়ে নিতে শত শত মানুষ গাছের তলায় হুড়োহুড়ি, ঠেলাঠেলি শুরু করে দেয়। পরিস্থিতি সামাল দিতে প্রয়োজন হয় পুলিশের।

পরে অবশ্য জানা যায়, গাছে কীভাবে টাকা গেল। স্থানীয় চৌবেপুরা গ্রামের এক ব্যক্তি ওই অশত্থ গাছের নিচে গাড়ি রেখেছিলেন। সেই গাড়িতে এখটি ব্যাগে লাখ পাঁচেক টাকা (ভারতীয় রুপি) রাখা ছিল। গাড়ি রাখার সময় সেটির কাঁচ বন্ধ করতে ভুলে যান সেই ব্যক্তি। তিনি স্থানীয় এক আইনজীবীর কাছে গিয়েছিলেন জমি কেনার ব্যাপার কাগজপত্রের কাজ বুঝে নিতে। এই ফাঁকে গাড়ির কাঁচ দিয়ে একটি বানর ভিতরে ঢুকে পড়ে। তার পর টাকার ব্যাগ লণ্ডভণ্ড করে দেয়।

এরপর বানর টাকার একটি বাণ্ডিল নিয়ে উঠে পড়ে গাছের মগডালে। সেই বান্ডিলে পঞ্চাশ হাজার টাকা ছিল। ডালে ঝুলে বানরটি একের পর এক পাঁচশো টাকা নিচে ফেলতে শুরু করে। পথচারীরা অনেকেই সেই কাণ্ড দেখে বোকা বনে যান। তবে অনেকেই বানরের ফেলে দেওয়া টাকা নিয়ে চম্পট দেন।

সূত্র : জি নিউজ।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *