350224

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে জাহিদুল ইসলাম (২৪) নামের এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে।

আজ বুধবার ভোরে শ্রীরামপুর সীমান্তের ৮৫২ নম্বর মেইন ও ৫ নম্বর সাবপিলার এলাকার ভারতের অভ্যন্তরে এ ঘটনা ঘটে। নিহত জাহিদুল ইসলাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের মধ্য ইসলামপুর গ্রামের দুলাল হোসেনের ছেলে।

বিজিবি সূত্রে জানা যায়, সীমান্তের ৮৫২ নম্বর মেইন ও ৫ নম্বর সাব পিলার এলাকা দিয়ে বাংলাদেশি গরু পারাপারকারীদের সাত-আটজনের একটি দল অবৈধভাবে অনুপ্রবেশ করে ভারতে গরু আনতে যায়। এতে সহায়তা করে ভারতীয় গরু ব্যবসায়ীরা। এ সময় বিএসএফ রাণীনগর ১৪০ বিএসএফ ব্যাটালিয়নের রতনপুর ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে রাখাল জাহিদুল গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান।

জাহিদুলের মরদেহ ভারতীয় সীমান্ত অংশে দুপুর পর্যন্ত পড়ে থাকে। পরে দুপুর দেড়টার দিকে ভারতের মেখলিগঞ্জ থানা পুলিশ ময়নাতদন্তের জন্য মরদেহ নিয়ে যায়।

বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর ৬১ বিজিবি ব্যাটালিয়নের শমসেরনগর কোম্পানি কমান্ডার সুবেদার আজহারুল জানান, ঘটনাস্থলের পাশের সীমান্তে বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠকের আহ্বান করা হয়েছে। বৈঠক শেষে বিস্তারিত বলা যাবে।

ad

পাঠকের মতামত