350125

চূড়ান্ত হয়ে গেল বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সূচি

সফর মোটামুটি নিশ্চিতই ছিল। পর্যবেক্ষক দল ঘুরে যাবার সময়ই বোঝা যাচ্ছিল, ক্যারিবীয়রা ঠিকই বাংলাদেশ সফরে আসবে। এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটি চেয়ারম্যান আকরাম খান গতকাল (সোমবার) রাতে জানান, সফরসূচিও বলতে গেলে ঠিক হয়ে গেছে।

তিনি সেইসঙ্গে জানিয়েছিলেন, ১০ থেকে ১২ জানুয়ারির মধ্যে চলে আসবে ওয়েস্ট ইন্ডিজ দল আর সফরের প্রথম অংশ হবে ওয়ানডে দিয়ে। সেই পর্বটা হবে রাজধানী ঢাকার শেরে বাংলা স্টেডিয়ামে। বিসিবি ক্রিকেট অপারেশন্স কমিটি প্রধানের সে কথা বলার ২৪ ঘন্টা না যেতেই চূড়ান্ত ক্যারিবীয় দলের বাংলাদেশ সফর।

আগামী ১০ জানুয়ারি রাজধানী এসে পৌঁছাবে জেসন হোল্ডার বাহিনী। দীর্ঘ ভ্রমণ ক্লান্তির পর বাংলাদেশে এসে সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকবে তারা। ১৮ জানুয়ারি এক দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে ক্যারিবীয়রা।

২০ জানুয়ারি শেরে বাংলা স্টেডিয়ামে হবে প্রথম একদিনের ম্যাচ। ২২ জানুয়ারি দ্বিতীয় ওয়ানডে। সেটাও হোম অফ ক্রিকেটে। এরপরের অংশ বন্দর নগরী চট্টগ্রামে। ২৫ জানুয়ারি তৃতীয় ও শেষ ওয়ানডে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

এরপর প্রথম টেস্টও চট্টগ্রামেই। ৩ ফেব্রুয়ারি প্রথম টেস্ট শুরুর আগে ক্যারিবীয়রা একটি ৪ দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। ২৮ থেকে ৩১ জানুয়ারি হবে ঐ ম্যাচ। চার দিনের ট্যুর ম্যাচটি অবশ্য জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে না। সে ম্যাচের ভেন্যু এম এ আজিজ স্টেডিয়াম। এরপর ১১-১৫ ফেব্রুয়ারি দ্বিতীয় ও শেষ টেস্ট ঢাকার শেরে বাংলায়।

ওয়েস্ট ইন্ডিজের সফরসূচি
১০ জানুয়ারি-বাংলাদেশে আগমন
১৮ জানুয়ারি-প্রস্তুতি ওয়ানডে ম্যাচ (সাভার, বিকেএসপি)

২০ জানুয়ারি-প্রথম ওয়ানডে (মিরপুর, শেরে বাংলা স্টেডিয়াম)
২২ জানুয়ারি-দ্বিতীয় ওয়ানডে (মিরপুর, শেরে বাংলা স্টেডিয়াম)
২৫ জানুয়ারি-তৃতীয় ওয়ানডে (চট্টগ্রাম, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম)

২৮-৩১ জানুয়ারি : চারদিনের প্রস্তুতি ম্যাচ (চট্টগ্রাম, এম এ আজিজ স্টেডিয়াম)

৩-৭ ফেব্রুয়ারি : প্রথম টেস্ট (চট্টগ্রাম, জহুর আহদে চৌধুরী স্টেডিয়াম)
১১-১৫ ফেব্রুয়ারি : দ্বিতীয় টেস্ট (মিরপুর, শেরে বাংলা স্টেডিয়াম)

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *