350057

বলে থুতু না লাগাতে পারায় বোলাররা পঙ্গু হয়ে পড়ছেন: শচীন

করোনা ভাইরাস অতিমারীর ফলে বলে থুতু না লাগাতে পারার কারণে বোলাররা পঙ্গু হয়ে পড়ছেন বলে মত দিলেন মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকার। করোনার ফলে ক্রিকেটের আরও অনেক নিয়মেই পরিবর্তন হয়েছে। তার মধ্যে অন্যতম বায়ো-বাবল।

এই মুহূর্তে খুব বেশি স্থানে খেলা হচ্ছে না করোনার জন্যই। প্রত্যেকটি জায়গায় বায়ো বাবলে থাকতে হচ্ছে ক্রিকেটারদের। বাবলের বাইরে বেরোলেই রীতিমতো কড়া শাস্তির মুখে পড়তে হবে ক্রিকেটারদের।

কিছুদিন আগেই ভারতের তারকা পেসার যশপ্রীত বুমরা বলেছিলেন টেস্ট ক্রিকেটে রিভার্স সুইং খুবই গুরুত্বপূর্ণ কিন্তু থুতু না লাগালে বলকে রিভার্স সুইং করানো খুবই কঠিন। তার এই কথাকেই যেন সমর্থন করলেন শচীন।

শচীন জানান, থুতু বা তার কোনো পরিবর্ত না থাকার ফলে ক্রিকেট খেলাটা আরও বেশি করে ব্যাটসম্যানদের খেলা হয়ে যাচ্ছে, অনেক বেশি সুবিধা পাবেন ব্যাটসম্যানরা।

তার মতে, বোলাররা ঘাম এবং থুতুর ওপর অনেকটাই নির্ভরশীল। ঘামের থেকে অনেক বেশি থুতুকেই বলের পালিশ রাখার জন্য প্রাধান্য দেন তারা।

তিনি আরও বলেন, বোলাররা ৬০ শতাংশ থুতুর ওপরেই নির্ভর করেন এবং থুতুর কোনো বিকল্প এই মুহূর্তে নেই।

শচীন জানান, ভারতীয় বোলারদের জন্য আসন্ন টেস্ট সিরিজ কঠিন পরীক্ষা হতে চলেছে। বোলারদের নতুন উপায়ের কথা ভাবতে হবে ব্যাটসম্যানদের আউট করার জন্য বলে মত ভারতের সর্বাধিক রানসংগ্রহকারীর।

সূত্র: জি নিউজ

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *