348689

হাসপাতালের মর্গে ‘মৃত ব্যক্তির’ আর্তচিৎকার!

চিকিৎসকরা হাসপাতালে ভর্তি এক ব্যক্তিকে মৃত বলে ঘোষণা করে দিয়েছেন। পরে সংরক্ষণের জন্য মর্গে তার দেহ রাখা হয়েছিল। সংরক্ষণের প্রক্রিয়া শুরু হয় হঠাৎ তখনই জেগে ওঠেন ওই ‘মৃত ব্যক্তি’। জেগে উঠেই নিজেকে মর্গে দেখেই চিৎকার করতে শুরু করেন। সম্প্রতি কেনিয়ার এক হাসপাতালের এমন ভয়ংকর ঘটনা ঘটেছে।

জানা গেছে, ৩২ বছরের ওই ব্যক্তির নাম পিটার কিগেন। সম্প্রতি পেটে প্রচণ্ড ব্যথা নিয়ে কেনিয়ার কেইরিচোর কাপলাটেট হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। সেখানে ভর্তি হওয়ার দিন কয়েক পরে তার পরিবারের লোকের কাছে খবর যায় পিটার মারা গেছেন। পিটারের ভাই জানিয়েছেন, হাসপাতালের এক নার্স তাকে ভাইয়ের মৃত্যুর খবর দেন।

তিনি বলেছেন, মৃত্যুর খবর পেয়ে আমি হাসপাতালে যাই। মর্গ থেকে দেহ নেওয়ার জন্য আমাকে কাগজপত্রও দিয়েছিলেন নার্স। হাসপাতালের কর্মচারীরা দেহ সংরক্ষণের আগে মর্গে ডেকে পাঠান। সেখানে যেতেই চমকে যাই। দেখি ভাই নড়াচড়া করছে। আমি বুঝতে পারছি না এক জন জীবিত ব্যক্তিকে কীভাবে মর্গে নিয়ে যাওয়া হল। নিজেকে মর্গে আবিষ্কার করে ভয়ে চিৎকার করতে থাকেন কিগেন।

এদিকে জীবিত অবস্থায় মর্গে পৌঁছে যাওয়া পিটার বলেছেন, যা ঘটল তা আমি বিশ্বাস করতে পারছি না। কী করে ওরা বুঝল আমি মৃত? ঈশ্বরকে ধন্যবাদ আমার জীবন বাঁচিয়ে দেওয়ার জন্য।

সূত্র: আনন্দবাজার

ad

পাঠকের মতামত