346782

চাকরি ছাড়ছেন কমলার স্বামী

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রথম নারী ও কৃষ্ণাঙ্গ ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত কমলা হ্যারিসের স্বামী ডগলাস এমহফ চাকরি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। স্ত্রীকে দায়িত্ব পালনে সহায়তা করতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন এমহফ।

মঙ্গলবার তার এক মুখপাত্র এ কথা জানিয়েছেন। ওই মুখপাত্র জানান, জানুয়ারিতে কমলার অভিষেকের আগেই চাকরি ছাড়বেন এমহফ। তবে স্ত্রীকে তিনি কী ধরনের সহায়তা করবেন ও ক্ষমতা হস্তান্তর টিমে কোন বিষয়গুলো তিনি দেখভাল করবেন, তা এখন পর্যন্ত স্পষ্ট জানা যায়নি। এমহফ পেশায় একজন আইনজীবী। ডিএলএ পাইপার নামে একটি ল ‍ফার্মে ২০১৭ সাল থেকে কর্মরত রয়েছেন এমহফ।

বিনোদন, খেলাধুলা ও গণমাধ্যম সংক্রান্ত মামলা নিয়ে লড়াই করেন তিনি। এছাড়া তিনি প্রতিষ্ঠানটির একজন অংশীদারও। গত আগস্টে তার রানিংমেট হিসেবে ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিসকে বেছে নেন জো বাইডেন। মূলত এরপর থেকেই স্ত্রীকে প্রচারণায় সহায়তা করতে ছুটিতে রয়েছেন এমহফ। অনেকেই এমহফকে ডেমোক্র্যাটদের নির্বাচনী প্রচারের গোপন অস্ত্র বলেও বর্ণনা করেছেন। এমহফ নির্বাচনী প্রচারে বিশেষ করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার চালানোয় বেশ দক্ষতার পরিচয় দিয়েছেন। উল্লেখ্য, স্ত্রীর পাশাপাশি এমহফও ইতিহাসের পাতায় ঢুকে গেছেন। কারণ তিনি যুক্তরাষ্ট্রের প্রথম সেকেন্ড জেন্টালম্যান।

ad

পাঠকের মতামত