346591

হোয়াইট হাউস ছাড়ার আগেই প্রতিরক্ষা মন্ত্রীকে বরখাস্ত করলেন ডোনাল্ড ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : সদ্য শেষ হওয়া মার্কিন নির্বাচনে জো বাইডেনর কাছে হেরেছেন ডোনাল্ড ট্রাম্প। কিন্তু এখনও তিনিই খাতায় কলমে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। ট্রাম্পকে বিরোধীতা করায় হোয়াইট হাউস ছাড়ার আগে প্রতিরক্ষা মন্ত্রী মার্ক এসপারকে বরখাস্ত করলেন তিনি। সোমবার টুইটারে মার্ক এসপারকে বরখাস্ত করার সিদ্ধান্ত জানান ডোনাল্ড ট্রাম্প।

একই সঙ্গে এতদিন তার কাজের জন্য তাকে ধন্যবাদও জানান তিনি। মার্ক এসপারের পদে ভারপ্রাপ্ত প্রতিরক্ষা মন্ত্রী হিসেবে ট্রাম্প মনোনীত করেছেন ক্রিস্টোফার সি মিলারকে। তিনি মিলার ন্যাশনাল কাউন্টার টেররিজম সেন্টারের পরিচালক ছিলেন। ক’দিন ধরেই জল্পনা ছিল নিজেই পদত্যাগ করতে পারেন মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী মার্ক এসপার।

জানা যায়, তিনি নিজেই পদত্যাগ পত্র তৈরি করছেন। কারণ ট্রাম্পের সঙ্গে মতবিরোধের পাশাপাশি মার্ক এসপারের পুনঃনিয়োগের সম্ভাবনাও ক্ষীণ হয়ে এসেছিল বলে জানিয়েছে এনবিসি টেলিভিশন চ্যানেলের এক প্রতিবেদন। উল্লেখ্য, এর আগের মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী জিম ম্যাটিসও প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে মতবিরোধের কারণে পদত্যাগ করেছিলেন। এছাড়া, মার্কিন প্রশাসনের প্রাক্তন পররাষ্ট্র মন্ত্রীসহ আরও অনেক ঊর্ধ্বতন কর্তা পদত্যাগ করেছেন কিংবা তাদেরকে বরখাস্ত করা হয়েছে। সূত্র : গার্ডিয়ান।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *