346464

সেলিম প্রধানের সব সম্পদ জব্দ করল দুদক

অনলাইন ক্যাসিনো ব্যবসায়ী সেলিম প্রধানের সব সম্পদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন দুদক। এর মধ্যে রয়েছে অর্ধশত ব্যাংক হিসাব। তবে বিচ্ছিন্নভাবে বিভিন্ন দেশে পাচার করা অর্থের সম্পর্কে তথ্য পাওয়া গেলেও তার কোন নির্দিষ্ট সংখ্যা এখনো জানাতে নারাজ দুর্নীতি দমন কমিশন।

থাইল্যান্ডে পাওয়া গেছে, সেলিম প্রধানের মালিকানাধীন প্রধান গ্লোবাল ট্রেডিং, এশিয়া ইউনাইটেড এন্টারটেইনমেন্ট, তমা হোম পাতায়া কোম্পানি লিঃ সহ সাতটি কোম্পানি। এছাড়া ‘ব্যাংকক ব্যাংক ও সায়েম কমার্শিয়ালে’ ২০ কোটি টাকার আর্থিক লেনদেনের তথ্য পাওয়া গেছে দুদকের তদন্তে।

মার্কিন যুক্তরাষ্ট্রের জেপি মর্গান ব্যাংকে দুটি ব্যাংক হিসেবের তথ্য রয়েছে। দুদক সূত্র জানায়, সেলিম প্রধান বেশিরভাগ অর্থই ঢেলেছেন লাস ভেগাসে ক্যাসিনো খেলে। এ জন্য কয়েক কোটি টাকার ক্যাসিনো চিপস ক্রয় করেছেন সেলিম প্রধান।

এছাড়া, ৬১ কোটি টাকা থাইল্যান্ডে পাচার করেছেন বলেও তথ্য রয়েছে। তবে সব মিলে কত টাকা পাচার হয়েছে সে সম্পর্কে পূর্ণাঙ্গ তদন্তের আগে মুখ খুলতে নারাজ দুদক। তবে এখন পর্যন্ত পাওয়া সেলিম প্রধানের স্থাবর সকল সম্পদ জব্দ করেছে দুদক। শীঘ্রই তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে বলে জানান দুদক কমিশনার ড. মোজাম্মেল হক খান।

তিনি বলেন, থাইল্যান্ডে সেলিম প্রধানের ৭টি কোম্পানির সন্ধান পাওয়া গেছে। তার সকল সম্পদ জব্দ করা হয়েছে। কত টাকা পাচার হয়েছে তা এখন বলা সম্ভব নয়।

তিনি জানান, পাচার করা অর্থ উদ্ধারে বিভিন্ন দেশে এমএলআরএ-সহ অন্যান্য আন্তর্জাতিক আইনি প্রক্রিয়া শুরু করেছে দুদক।

ad

পাঠকের মতামত