346418

হার মেনে নাও: ট্রাম্পকে মেলানিয়া

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে পরাজয় মেনে নিতে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে অনুরোধ করেছেন ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প। ট্রাম্পের জামাতা কুশনারও শ্বশুরকে হার মেনে নেয়ার অনুরোধ করেছেন। তবে বড় ছেলে ট্রাম্পকে আইনি লড়াই চালিয়ে যেতে চাপ দিচ্ছেন। খবর-সিএনএনের।

মেলানিয়ার ঘনিষ্ঠ সহযোগী সিএনএনকে জানিয়েছেন, ফার্স্টলেডি ডোনাল্ড ট্রাম্পকে পরামর্শ দিয়ে বলেছেন– পরাজয় মেনে নেয়ার সময় এসেছে।

এদিকে তার দুই সন্তান ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ও এরিক বাবাকে আইনি লড়াইয়ে থাকার সিদ্ধান্তে অনঢ় থাকতে বলেছেন। তারা রিপাবলিক সমর্থকদের নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে বিক্ষোভ করতে বলছেন। তারা মিত্রদের ওপর চাপ অব্যাহত রাখতে বলেছেন।

শনিবার সিএনএন এবং অন্যান্য সংবাদ সংস্থাকে বাইডেনের জয়ের পর তারা প্রকাশ্যে ফল প্রত্যাখ্যান করতে রিপাবলিকান ও সমর্থকদের চাপ দিচ্ছে।

ডোনাল্ড ট্রাম্প শনিবার ভার্জিনিয়ার স্টার্লিংয়ে গলফ খেলার সময় নির্বাচনের ফল মেনে নেয়ার কোনো ইঙ্গিত দেননি। তিনি বলেন, নির্বাচন এখনই শেষ নয়। তিনি তার আইনজীবীদের আইনি চ্যালেঞ্জগুলো অনুসরণ করার জন্য চাপ দিচ্ছেন, যা ফলের আনুষ্ঠানিকতাকে বিলম্বিত করবে। তার প্রচার শিবিরও আজ থেকে আইনি লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে।

ডোনাল্ড ট্রাম্পের প্রচার শিবিরের মুখপাত্র জেসন মিলার দাবি করেছেন, প্রেসিডেন্টের জামাতা ও সিনিয়র উপদেষ্টা কুশনার ফল মেনে নেয়ার পরামর্শ দিয়েছেন- এমন খবরের সত্যতা নেই। তার ভাষ্য, কুশনার শ্বশুরকে আইনি লড়াইয়ের পরামর্শ দিচ্ছেন।

গত ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে ২৯০ ইলেকটোরাল কলেজ ভোট পেয়ে জয়ী হয়েছেন ডেমোক্র্যাট পার্টির জো বাইডেন। তিনি সাত কোটি ৪৪ লাখের বেশি ভোট পেয়েছেন। আর ট্রাম্প তার চেয়ে ৪০ লাখের বেশি ভোট কম পেয়েছেন, ইলেকটোরাল ভোট পেয়েছেন ২১৪টি।

ট্রাম্পের প্রচার শিবির বলছে, রিপাবলিকান পার্টির জয় ছিনিয়ে নেয়া হয়েছে। ব্যাটলগ্রাউন্ড রাজ্যগুলোতে জোচ্চুরি হয়েছে বলে তাদের দাবি।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *