346314

‘মিস ইউনিভার্স অস্ট্রেলিয়া’ হলেন ভারতীয় বংশোদ্ভূত এ তরুণী

‘মিস ইউনিভার্স অস্ট্রেলিয়া’ হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত তরুণী মারিয়া থাটিল। করোনার কারণে এবারের প্রতিযোগিতা সরাসরি অনুষ্ঠিত হয়নি। ভার্চুয়াল পদ্ধতিতে সারা হয়েছে প্রতিযোগিতার বেশিরভাগ কাজ।

গত ২৮ অক্টোবর মেলবোর্নের পাঁচতারকা হোটেল সোফিটেল মেলবোর্ন অন কলিন্সে ভার্চুয়ালভাবেই মিস ইউনিভার্স অস্ট্রেলিয়া প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। সেখানে ২৬ প্রতিযোগীকে পেছনে ফেলে মিস ইউনিভার্স অস্ট্রেলিয়ার মুকুট নিজের মাথায় তুলে নেন মারিয়া।

ভার্চুয়াল ইভেন্টের শেষে মারিয়াকে মুকুট পরিয়ে দেন ২০১৯ সালের ‘মিস ইউনিভার্স অস্ট্রেলিয়া’ প্রিয়া সেরাও।

অস্ট্রেলিয়ার সেরা সুন্দরী হয়ে স্থানীয় গণমাধ্যম হেরাল্ড সানকে মারিয়া নিজের প্রতিক্রিয়ায় জানান, বিজয়ীর নাম ঘোষণার পর তা শুনে কিছুক্ষণ নির্বাক ছিলাম, বলতে গেলে নিজেকে হারিয়ে ফেলেছিলাম। এই অর্জন আমার জন্য একটি বিশেষ উদাহরণ, বিশেষ উপহার। জীবনে অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করে সেগুলো জয়-পরাজয়ের মধ্যেই আমি আজ এখানে এসে দাঁড়িয়েছি। আজ আমি মিস অস্ট্রেলিয়া। এই মুকুট অর্জন করে উচ্ছ্বাস প্রকাশে আমি সত্যি ভাষাহীন।

জানা গেছে, ২৭ বছরের মারিয়ার জন্ম মেলবোর্নে হলেও তার বাবা-মা দুজনেই ভারতীয়। মারিয়ার বাবার জন্ম কেরালায় আর মা বড় হয়েছেন কলকাতায়। নব্বইয়ের দশকে মারিয়ার বাবা-মা ভারত ছেড়ে মেলবোর্নে চলে যান। মারিয়া অস্ট্রেলিয়াতেই বেড়ে উঠেছেন। পেশায় তিনি একজন মেকআপ শিল্পী। নিজের ইউটিউব চ্যানেলে মেকআপ ব্যবহারের টিউটোরিয়াল প্রকাশ করেন নিয়মিত। এ ছাড়া ফেসবুক, ইনস্টাগ্রামে তিনি মেকআপ সম্পর্কে নানা তথ্য শেয়ার করেন।

তথ্যসূত্র: শি দ্য পিপল

ad

পাঠকের মতামত