346263

কিডনির অবস্থা খুব একটা ভালো না: গায়ক আকবর

দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, কিডনি জটিলতা এবং বিরল চর্মরোগে ভুগছেন ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ থেকে পরিচিতি পাওয়া গায়ক আকবর আলী। প্রধানমন্ত্রীর সহযোগিতায় চিকিৎসা নিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। উন্নত চিকিৎসার জন্য ভারতেও গিয়েছিলেন তিনি।

গত ৩ নভেম্বর নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন আকবর আলী গাজী। তিনি লিখেছেন, ‘সবাই কেমন আছেন? আমি মোটামুটি ভালো আছি। শরীরে একটু পানি জমেছে মনে হচ্ছে। কারণ কিডনির অবস্থা খুব একটা ভালো না।’

তার দেয়া স্ট্যাটাস থেকে জানা গেছে, কলকাতার নারায়ণা হাসপাতালে চিকিৎসা নিয়েছেন আকবর। প্রায় পনেরো দিন সেখানে চিকিৎসা নিয়ে দেশে ফিরেছেন এ গায়ক। চিকিৎসকরা তাকে ভর্তি হওয়ার পরামর্শ দিয়েছেন। তার কিডনি কোন তাড়াতাড়ি নষ্ট হচ্ছে সেটা বোঝার জন্য কিছুদিন পর্যবেক্ষণে থাকতে হবে। কিন্তু প্রয়োজনীয় টাকা শেষ হয়ে যাওয়ায় হাসপাতালে ভর্তি হতে পারেননি আকবর। পনেরো দিনের ওষুধ নিয়ে দেশে ফিরে এসেছেন।

সুস্থততার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন আকবর। গতকাল (৭ নভেম্বর) আলাপকালে তিনি বলেন, ‘আগেরবার হাসপাতালে ভর্তি হতে পারিনি। এবার ভর্তি হওয়ার প্রস্তুতি নিয়ে যাচ্ছি। ১৫ নভেম্বর আবার কলকাতা যাব। সবাই আমার জন্য দোয়া করবেন, যেন আমি আবার আপনাদের মাঝে গাইতে পারি।’

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র মঞ্চে গান গেয়ে ব্যাপক পরিচিতি পেয়েছিলেন আকবর। কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে যাবে’ গানটি নতুন করে গেয়ে আলোচনায় এসেছিলেন তিনি। তারপর ‘তোমার হাত পাখার বাতাসে’ শিরোনামের গানটি গেয়ে দেশ-বিদেশে ব্যাপক পরিচিতি লাভ করেন তিনি। স্ত্রী কানিজ ফাতেমা এবং মেয়ে অথৈকে নিয়ে রাজধানীর মিরপুরে বসবাস করছেন আকবর।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *