346137

১৫ কেজি ওজন কমিয়েছেন অপু বিশ্বাস!

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস। ২০০৪ সালে আমজাদ হোসেন পরিচালিত ‘কাল সকালে’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে পা রাখেন চিত্রপর্দায়। পরের বছর শাকিব খানের বিপরীতে ‘কোটি টাকার কাবিন’ সিনেমায় অভিনয় করে পরিচিত পান অপু। পরে শাকিব খানের সঙ্গে জুটিবদ্ধ হয়ে ৭২টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন তিনি। জনপ্রিয়তা বাড়ার সঙ্গে সঙ্গে পেয়েছেন ‘ঢালিউড কুইন’ খ্যাতি।

অপু বিশ্বাস অভিনীত সর্বশেষ সিনেমা ‘পাংকু জামাই’। আবদুল মান্নান পরিচালিত এ সিনেমাটি ২০১৮ সালের ১৬ জুন মুক্তি পেয়েছিল। এ সিনেমাতেও শাকিব খানের বিপরীতে ছিলেন অপু বিশ্বাস।

এদিকে, মুক্তির অপেক্ষায় আছে অপু বিশ্বাস অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ সিনেমাটি। এতে তার বিপরীতে আছেন বাপ্পি চৌধুরী। সিনেমাটি পরিচালনা করেছেন দেবাশীষ বিশ্বাস।

সম্প্রতি অপু বিশ্বাস চুক্তিবদ্ধ হয়েছেন বন্ধন বিশ্বাস পরিচালিত ‘ছায়াবৃক্ষ’ শিরোনামের একটি সিনেমায়। ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদান পাওয়া এ সিনেমাটিতে অপুর বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়ক নিরব। এর মাধ্যমে প্রায় ১১ বছর পর ফের একসঙ্গে অভিনয় করছেন অপু-নিরব। গতকাল (৫ নভেম্বর) থেকে চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে শুরু হয়েছে এ সিনেমার চিত্রায়ণ। চিত্রায়ণে অংশ নিচ্ছেন অপু বিশ্বাস ও নিরব দুজনেই।

শুক্রবার (৬ নভেম্বর) দুপুরে মুঠোফোনে কথা হয় অপু বিশ্বাসের সঙ্গে। ‘ছায়াবৃক্ষ’ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘এখানে টানা ১৫দিন শুটিং করব। সিনেমায় ‘তুলি’ চরিত্রে দেখা যাবে আমাকে। চা বাগানের শ্রমিকদের সুখ, দুঃখ, হাসি কান্না নিয়ে ‘ছায়াবৃক্ষ’ ছবির গল্প।’

শোনা যাচ্ছে, নতুন সিনেমার জন্য ১৫ কেজি ওজন কমিয়েছেন অপু বিশ্বাস। কথাটি সত্য? উত্তরে অপু হেসে বলেন, ‘আসলে এই সিনেমার জন্য ওজন কমিয়েছে বিষয়টি তা নয়। আমার কাছে মনে হয়, ওজন আমার কাছে ফ্যাক্ট না। ফ্যাক্ট হলো টোনিং। সেটাই করছি এখন। আর সৌন্দর্যই আমার মূল ফোকাস। যেহেতু কাজ করছি, আর লক ডাউনে বেশ ভালো সময় পেয়েছি তাই নিজেকে প্রস্তুত করতে পেরেছি।’

অনুপম কথাচিত্রের ব্যানারে নির্মিত হচ্ছে ‘ছায়াবৃক্ষ’ সিনেমাটি। সিনেমাটির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন তানভীর আহমেদ সিডনি। এতে চিত্রনায়ক নিরবকে দেখা যাবে ‘অনুপ’ চরিত্রে। নিরব-অপু ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করবেন শতাব্দী ওয়াদুদ, কাজী নওশাবা, সুমিত সেনগুপ্ত, সুস্মি রহমান, ইকবাল আহমেদ, বড়দা মিঠু প্রমুখ। আসছে বছর সিনেমাটি মুক্তি দেয়ার পরিকল্পনা নিয়ে কাজ করছেন পরিচালক।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *