346059

কোরআনের আয়াত দিয়ে মেসুত ওজিলের পোস্ট, সামাজিক মাধ্যমে তোলপাড়

আন্তর্জাতিক স’ন্ত্রাসবাদের উৎস ইসলাম, ক’দিন আগে এই বিতর্কিত মন্তব্য করেছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। বৃহস্পতিবার তার জবাবে জার্মানির তারকা ফুটবলার মেসুট ওজিল সাফ জানিয়ে দিলেন, ইসলাম ধর্মে সন্ত্রা’সবাদের কোনো জায়গা নেই। কারণ, ইসলাম হলো শান্তির ধর্ম।

ফেসবুক পোস্টে ওজিল পবিত্র কুরআনের আয়াত উদ্ধৃত করে লেখেন, ‘যে ব্যক্তি নিরাপরাধ মানুষকে হ’ত্যা করে, সে গোটা মানবজাতিকে হ’ত্যা করল। আর যে তাকে বাঁচাল, সে যেন সব মানুষকে বাঁচাল’ (আল কুরআন, স‍ূরা মায়েদা, আয়াত-৩২)।

আর্সেনালের তারকা ফুটবলার মেসুত ওজিলের এই মন্তব্য প্রশংসিত হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। তার এই পোস্টে প্রায় ৬ লাখ মানুষ লাইক করেছেন। কমেন্ট করেছেন ২০ হাজার মানুষ এবং শেয়ার হয়েছে প্রায় ২০ হাজার বার।

মেসুত ওজিলকে প্রায় সময় সমাজে পিছিয়েপড়া মানুষ, অ’ত্যাচারিত হওয়া মানুষ ও দুস্থদের পাশে দাঁড়াতে দেখা যায়। এবার তাকে দেখা গেল অন্য এক র‍ূপে। ফরাসি প্রেসিডেন্টকে পরোক্ষভাবে একহাত নিয়ে ঠারেঠোরে বুঝিয়ে দিলেন, ইসলামকে নিয়ে অযথা কটূক্তি করার কোনো কারণ নেই।

এদিকে উইঘুর মুসলিমদের পক্ষে আওয়াজ তুলে মেসুত ওজিল আর্সেনালের স্কোয়াডে দীর্ঘদিন জায়গা হারালেও, দলের বাইরে থেকেও সমাজকল্যাণমূলক কাজ ঠিকই চালিয়ে যাচ্ছেন। সম্প্রতি উত্তর লন্ডনের ১১টি স্কুলে প্রতিদিন ১৪০০ সুবিধাবঞ্চিত শিশুর জন্য এক বেলার খাবারের ব্যবস্থা করেছেন জার্মানির বিশ্বকাপজয়ী এই ফুটবলার।

এর আগে ১ লাখ গৃহহীন মানুষকে খাবার সরবরাহ করে সবার হৃদয় জিতে নিয়েছিলেন ওজিল। এছাড়া ১ হাজার দুস্থ শিশুর অস্ত্রোপচারের খরচও বহন করেছিলেন তিনি। এছাড়া রমজান মাসে মধ্যপ্রাচ্য ও আফ্রিকার লক্ষ লক্ষ দরিদ্র মানুষের মধ্যে ইফতার বিলি করেছিলেন তুর্কি বংশোদ্ভ‍ূত মেসুত ওজিল।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *