345903

কাকে ভোট দিলেন বুশ?

রিপাবলিকান পার্টি থেকে নির্বাচিত যুক্তরাষ্ট্রের ৪৩তম সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ ভোট দিয়েছেন। বুশের স্ত্রী সাবেক ফার্স্ট লেডি লরা বুশও ভোট দিয়েছেন। গত ১৫ অক্টোবরই সস্ত্রীক আগাম ভোট দিয়েছেন বুশ, জানিয়েছে সংবাদমাধ্যম প্রেস হেরাল্ড।। তবে তারা কাকে ভোট দিয়েছেন, সে সম্পর্কে কিছু জানা যায়নি। বিষয়টি তারা গোপন রাখবেন বলে জানা গেছে।

গত নির্বাচনে ভোট কোথায় দিয়েছেন জানালেও এবার সাবেক প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি কাকে ভোট দিয়েছেন, তা জানাবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। বুশ প্রেসিডেনশিয়াল রাজনীতি থেকে অবসর নিয়েছেন। তারা ভোটের বিষয়টি গোপন রাখবেন বলে বিষয়টি জানিয়েছে তার মুখপাত্র ফ্রেডি ফোর্ড।

কাকে ভোট দিলেন বুশ? জর্জ বুশ ও ডোনাল্ড ট্রাম্প দুজনেই রিপাবলিকান হলেও দুজনের মধ্যে নীরব দ্বন্দ্ব রয়েছে বলে আমেরিকার বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত।

এদিকে মার্কিন নির্বাচনে হোয়াইট হাউসের ক্ষমতা দখল নিয়ে ট্রাম্প-বাইডেনের মধ্যে তুমুল ভোটের লড়াই চলছে। মার্কিন প্রেসিডেন্ট হতে বাইডেনের দরকার ৩২ ইলেকটোরাল ভোট। আর ট্রাম্পের দরকার আরও ৫৭ ভোট। ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেনের ইলেকটোরাল ভোটের সংখ্যা ২৩৮টি। বিপরীতে ট্রাম্পের ২১৩টি।

ad

পাঠকের মতামত