345915

বিরোধীদলের ‘রাষ্ট্রবিরোধী’ কর্মকাণ্ড সর্ব শক্তি দিয়ে প্রতিহত করবে পাকিস্তান

পাকিস্তান বিরোধী দলগুলোর ‘রাষ্ট্রবিরুদ্ধ বক্তব্য’ এবং কর্মকাণ্ডকে সর্বশক্তি দিয়ে প্রতিহত করার ঘোষণা দিয়েছে ইমরান খান সরকার। ক্ষমতাসীন দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের এক মুখপাত্র বলেছেন, দেশের স্বার্থে বিরোধীদের কার্যক্রমকে বরদাস্ত করা হবে না। তাদের সকল দুর্নীতি প্রকাশ করা হবে। বিরোধীদের কোনো ছাড় দেওয়া হবে না।

ভারতীয় সংবাদমাধ্যম দি ইকোনোমিকস টাইমস’র প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি টিভি শোতে দলটির একজন মুখপাত্র বলেছেন, বিরোধীদের ব্যাপারে প্রধানমন্ত্রী ইমরান কড়া হুঁশিয়ারি দিয়েছেন। ইমরান খান বলেছেন, তার সরকার বিরোধীদের কোনো চাপের মুখে পড়বে না। দুর্নীতিবাজ বিরোধী দলগুলোকে কোনোভাবে ছাড় দেওয়া হবে না।

এর আগে দেশটির বিরোধী দলীয় জোট পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্টের (পিডিএম) নেতাকর্মীরা ইমরান খান সরকারের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে তার পদত্যাগ দাবি করেন। তারা দেশব্যাপী আন্দোলনের অংশ হিসেবে গুজরানওয়ালা, করাচি ও বেলুচিস্তানে বিশাল সমাবেশ করেন। সেখানে নেতাকর্মীরা অভিযোগ করেন, কাশ্মীর ইস্যুতে ইমরান খান সরকার পাকিস্তানি জনগণকে বোকা বানাচ্ছেন।

সমাবেশে পাকিস্তান সরকারের কর্মকাণ্ডে দেশটির সেনা ও গোয়েন্দাদের হস্তক্ষেপের অভিযোগ করে পিডিএম। সমাবেশ থেকে পাকিস্তান মুসলিম লীগ ডিসেম্বরের মধ্যে ইমরান খান সরকারকে উৎখাত করতে সমর্থকদের প্রস্তুতি নেওয়া আহ্বান জানিয়েছে। দলটির অভিযোগ, ইমরান খান সেনাপ্রধান দ্বারা প্রভাবিত হয়ে সরকার পরিচালনা করছে।

এ ছাড়া পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলির সাবেক স্পিকার সরদার আয়াজ সাদিক অভিযোগ করেন, ‘সেনাবাহিনী আক্রমণ করতে পারে এ ভয়েই পাকিস্তান সরকার ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমানকে ছেড়ে দিয়েছিল।’

দি ইকোনোমিকস টাইমস’র প্রতিবেদনে বলা হয়েছে, সরদার আয়াজ সাদিকের এ বক্তব্যকে পুরোপুরি ‘দায়িত্বজ্ঞানহীন’ বলে মন্তব্য করেছেন ইমরান খান। তেহরিক-ই-ইনসাফের নেতাকর্মীরা জানিয়েছেন, এমন বিভ্রান্তিমূলক বক্তেব্যের কারণে পিএমএল-এন’র নেতার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা উচিত।

প্রতিবেদনে বলা হয়, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে আরও শক্তিশালী করে বিরোধীদের যাবতীয় পরিকল্পনা নসাৎ করার ব্যাপারে অঙ্গিকার করেছেন ইমরান খান। এ জন্য আগামী ৭ নভেম্বর দেশের বিভিন্ন স্থানে সমাবেশের করবে পিটিআই। এ বিষয়ে প্রস্তুতিও শুরু হয়েছে।

ইমরান খান লাহোরে এর আগে হুঁশিয়ারি করে বলেছিলেন, দুর্নীতিবাজ বিরোধীদের সকল পরিকল্পনা বানচাল করা হবে। তাদের কর্মকাণ্ডের জন্য শিগগিরই তাদের জেলে যেতে হবে। ইমরান খানের এ বক্তব্যের বিরুদ্ধে তীব্র নিন্দা জানায় বিরোধী দলগুলো।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *