345775

ভারতের পর এবার ফ্রান্স ও ম্যাক্রোঁর পক্ষে দাঁড়ালো আরব আমিরাত

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পর এবার ফ্রান্স ও ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁর পক্ষে দাঁড়ালো আরব আমিরাত। পশ্চিমা সমাজের সঙ্গে ‘একীভূত’ হওয়া নিয়ে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর দৃষ্টিভঙ্গি নিতে বিশ্বের মুসলমানদের প্রতি আহ্বান জানিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আনোয়ার গারগাস।

জার্মানির দৈনিক ডাই ওয়েল্টকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এই মন্তব্য করেন। সোমবার আমিরাতের এই মন্ত্রী বলেন, ম্যাক্রোঁ তার বক্তব্যে কী বলেছেন, মুসলমানদের তা মনোযোগ দিয়ে শুনতে হবে। পশ্চিমা জগতে তিনি মুসলমানদের বিচ্ছিন্ন করতে চাননি।

এসব দেশে ভালোভাবে মুসলমানদের একীভবন দরকার বলে মনে করেন তিনি। বললেন, উ’গ্রপন্থা ও সামাজিক বি’চ্ছি’ন্নতার বি’রু’দ্ধে লড়া’ইয়ের পাশাপাশি মুসলমানদের একীভূতকরণের ভালো উপায় খুঁজে বের করার অধিকার রাখে ফ্রান্স। তিনি বলেন, ফ্রান্সে বসবাস করা মুসলমানদের একেবারে ফেলে দিতে চাচ্ছেন না ফরাসি প্রেসিডেন্ট।

এমন এক সময় আমিরাতের মন্ত্রী এই বক্তব্য দিলেন, যখন ম্যাক্রোঁর ইসলামবিদ্বে’ষী মন্তব্য নিয়ে বিশ্বজুড়ে মুসলমানরা বিক্ষো’ভ প্রদর্শন করছেন। ম্যাক্রোঁ তার বক্তব্যে মুসলমানদের বিচ্ছি’ন্নতাবা’দী হিসেবে আখ্যায়িত করেন। এছাড়া মহানবীকে (সা.) বিদ্রূ’প করে প্রকাশিত কার্টুনকেও সমর্থন করেছেন তিনি। এতে বিক্ষো’ভের পাশাপাশি ফরাসি পণ্য বয়’কটেরও ডাক দিয়েছেন মুসলমানরা। সূত্র : আল-জাজিরা

ad

পাঠকের মতামত